ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

পরিচালনায় তারিক-নিমা দম্পতির ছেলে আরিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
পরিচালনায় তারিক-নিমা দম্পতির ছেলে আরিক আরিক আনাম খান

তারিক আনাম খান ও নিমা রহমান দম্পতির ছেলে আরিক আনাম খান। বাবা-মা দু’জনই অভিনয়ের সঙ্গে বেশ আগে থেকেই জড়িত।

তাই বলা চলে, যেন অভিনয় প্রতিভা নিয়েই জন্মেছেন আরিক! তিনি অভিনয় করেন মঞ্চে। মঞ্চ নাটকের দল নাট্যকেন্দ্রের সঙ্গে যুক্ত আছেন অনেকদিন ধরে। তবে আগ্রহ রয়েছে পরিচালনায়ও। এ কাজ শুরুও করেছেন তিনি।

সম্প্রতি ইউটিউবে প্রকাশ করেছেন তার নির্মিত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্যা স্মাইল’। একজন সংসারী, চাকুরিজীবী মানুষের বিভিন্নভাবে চাপে, ক্লান্তিতে আক্রান্ত হয়ে হাসি হারিয়ে ফেলার গল্প এটি। আরিক বাংলানিউজকে বললেন, ‘এটি নির্মাণ করেছিলাম বেশ আগে। ভালো গল্প মাথায় আসলে, মাঝে মধ্যেই মনে হয় বানিয়ে ফেলি। নির্মাণে আগ্রহ তো আছে অবশ্যই। সে আগ্রহ থেকে এটি বানানো। ’

‘দ্য স্মাইল’-এর চিত্রনাট্য লিখেছেন আরিক নিজেই। অভিনয় করেছেন দীপা খন্দকার, শাহেদ আলী, ডোমিনিক গোমেজ, নাসরিন প্রমুখ। ক্যামেরায় ছিলেন অমিত আশরাফ। আবহ সংগীত করেছেন সন্ধি।

‘দ্য স্মাইল’ এরপর আরও বেশকিছু তথ্যচিত্র নির্মিত হয়েছে আরিক আনামের হাতে। অভিনয়ের পাশাপাশি পরিচালনা চালিয়ে যেতে চান তিনি। দেশের বাইরে গিয়ে নির্মাণের ওপর পড়াশোনারও ইচ্ছা আরিকের।

‘দ্য স্মাইল’-এর ভিডিও লিংক-


বাংলাদেশ সময় : ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।