ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বিশ্বকাপ ক্রিকেট নিয়ে বাংলানিউজের মিউজিক ভিডিও

আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হলো ‘বাংলাদেশ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫
আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হলো ‘বাংলাদেশ’ (বাঁ থেকে) কর্নিয়া, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও আরফিন রুমি / ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে আগামী মাসের মাঝামাঝি থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেট ২০১৫। বিশ্ব ক্রিকেটের সর্ববৃহৎ আসরকে সামনে রেখে নতুন একটি গান তৈরি করেছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বিশ্বকাপকে ঘিরে সবার উচ্ছ্বাসকে আরও বাড়িয়ে দিতে দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টালটির এই উদ্যোগ। ‘বাংলাদেশ’ শিরোনামের গানটি গেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আরফিন রুমি ও কণ্ঠশিল্পী কর্নিয়া।

১৮ জানুয়ারি এই গান ও মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে বাংলানিউজটোয়েন্টিফোর.কমে। এ উপলক্ষে এদিন দুপুরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট-ওয়েস্ট মিডিয়া ভবনের সম্মেলন কক্ষে মিউজিক ভিডিওটির প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানে দেশের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নিয়েছেন। ভিডিওটির উদ্বোধনী প্রদর্শনীর পর তারা সবাই ইতিবাচক মন্তব্য করেছেন।

কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির সুর ও সংগীতায়োজন করেছেন আরফিন রুমি। গানটি লিখেছেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের স্পেশাল করেসপন্ডেন্ট (হেড অব বিনোদন) জনি হক। ক্রিকেট, বাংলাদেশে ক্রিকেট উন্মাদনা, বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের অংশগ্রহণ ও স্বপ্নের আকাঙ্ক্ষাকে তুলে ধরে গানটি নিয়ে একটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

আরফিন রুমি ও কর্নিয়ার পাশাপাশি এই মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন দেশের বিনোদন অঙ্গনের জনপ্রিয় তারকারা। তারা হলেন- মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, আনিসুর রহমান মিলন, অপু বিশ্বাস, আরিফিন শুভ, মাহিয়া মাহি, মৌটুসী বিশ্বাস, জয়শ্রী কর জয়া, ফারুক আহমেদ, সাজু খাদেম, মুকিত জাকারিয়া, অ্যালেন শুভ্র, শবনম ফারিয়া, তৌসিফ মাহবুব, কাজী আসিফ, ঈশিকা, তাসনুভা তিশা ও রাজু।

‘বাংলাদেশ’ গানটি নির্মাণের উদ্যোগ নেওয়া প্রসঙ্গে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন বলেন, ‘আমাদের জাতীয় দলের ক্রিকেটাররা বিশ্বকাপ জিতবে, আমরা সব বাংলাদেশি এ স্বপ্ন দেখি। সামনে বিশ্বকাপ ক্রিকেট শুরু হচ্ছে, তাই বাংলাদেশ ক্রিকেট দলকে অনুপ্রেরণা যোগাতেই এই গান তৈরির উদ্যোগ নিয়েছি আমরা। আমাদেরকে সহযোগিতা করার জন্য আরফিন রুমি, কর্নিয়া ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজকে ধন্যবাদ। এ ছাড়া মিউজিক ভিডিও নির্মাণে আরও যারা কাজ করেছেন তাদেরকেও ধন্যবাদ। আশা করি, মিউজিক ভিডিওটি সবার কাছে উপভোগ্য হবে। ’

‘বাংলাদেশ’ গানটির সুর ও সংগীতায়োজন ও এতে কণ্ঠ দেওয়া প্রসঙ্গে আরফিন রুমি বলেছেন, ‘বাংলানিউজের কাছ থেকে প্রস্তাবটি পেয়ে খুবই ভালো লেগেছে। বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষ বিশেষ করে তরুণদের কথা ভেবে সংগীতায়োজন করেছি। বিশ্বকাপ যেহেতু আন্তর্জাতিক আসর, তাই পশ্চিমা আবহ রাখার চেষ্টা ছিলো আমার। সবাই গানটি শুনলে আমাদের কষ্ট সার্থক হবে। ’

কর্নিয়া বলেন, ‘আরফিন রুমি ভাইয়ের সঙ্গে এটা আমার প্রথম কাজ। তাই আমি উচ্ছ্বসিত। তাছাড়া রাজ ভাইয়ের নির্দেশনায় কাজ করার ইচ্ছে ছিলো। সেটাও পূর্ণ হয়েছে। এজন্য বাংলানিউজকে ধন্যবাদ। আশা করি, বিশ্বকাপ ক্রিকেট চলাকালে এই গান আর মিউজিক ভিডিও সবাইকে অনুপ্রাণিত করবে। ’

মিউজিক ভিডিওটি নির্মাণ করা প্রসঙ্গে রাজ বলেছেন, ‘দেশের ক্রীড়াপ্রেমীদের মনপ্রাণ জুড়ে এখন শুধুই ক্রিকেট। ব্যর্থতা বা সাফল্য যা-ই থাকুক, বাংলাদেশের মতো এমন ক্রিকেট উন্মাদনা পৃথিবীর আর কোনো দেশে নেই। এটা আমাদের গর্ব। আর বিশ্বকাপ ক্রিকেট এলে সেই উন্মাদনা বেড়ে যায় নিঃসন্দেহে। আশা রাখি, নতুন মিউজিক ভিডিওটি দেশের এই ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা বাড়িয়ে দেবে। ’

www.banglanews24.com এবং ইউটিউবে বাংলানিউজের চ্যানেল https://www.youtube.com/user/banglanews24-এ ‘বাংলাদেশ’ শিরোনামের নতুন গানটির ভিডিও দেখা যাচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের জন্মলগ্ন থেকেই এর বিনোদন বিভাগ বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের বিনোদন অঙ্গনের সবশেষ খবর প্রকাশ করে আসছে। বর্তমানে বাংলানিউজের বিনোদন বিভাগে একদল পরিশ্রমী ও প্রতিভাবান তরুণ কাজ করছেন। তারা নিষ্ঠার সঙ্গে সবার আগে দূর-দূরান্তের বিনোদন অঙ্গনের খবর তুলে ধরছেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম ওয়েবসাইটে। ফলে বিনোদনপ্রেমীরা এখন হরহামেশাই পেয়ে যাচ্ছেন কাঙ্ক্ষিত ও নতুন নতুন খবর। বিনোদনের বিশ্ব এখন তাই বাংলানিউজটোয়েন্টিফোর.কমে! ‘বাংলাদেশ’ শিরোনামের নতুন গানটি বাংলানিউজের বিনোদন বিভাগের অর্জনে আরেকটি পালক যোগ করলো।

* বাংলানিউজের ‘বাংলাদেশ’ গানের মিউজিক ভিডিও লিংক :


বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।