ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে অমিতাভ-জয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫
জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে অমিতাভ-জয়া অমিতাভ বচ্চন

কলকাতার জোড়াসাঁকোতে নোবেলজয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়িতে গেলেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন দম্পতি। গত ২৪ জানুয়ারি তাদেরকে সেখানে দেখা গেছে।

বিগ বি তার নতুন ছবির জন্য এলেন। অন্যদিকে জয়া তার বাবা প্রয়াত লেখক তরুণ কুমার ভাদুড়ির সৃষ্টিকর্মের ওপর বক্তব্য রাখেন এক সাহিত্যসভায়।

জানা গেছে, অমিতাভের নতুন ছবি ‘শামিতাভ’-এর মিউজিক ভিডিওর চিত্রায়ন হয়েছে সেখানে। কবিগুরুর লেখা ভারতের জাতীয় সংগীত ব্যবহার করা হচ্ছে এতে। কয়েকদিন আগে গানটি যুক্ত করার সিদ্ধান্ত নেন পরিচালক আর. বালকি। তার ইচ্ছা থাকলেও সময়ের অভাবে শান্তিনিকেতনে কাজ করা সম্ভব হয়নি। নতুনভাবে সাজানো গানটিতে কণ্ঠ দিয়েছেন অমিতাভই।

জানা গেছে, ২৬ জানুয়ারি গানটির ভিডিও উন্মুক্ত করা হবে ইউটিউবে। আর ছবিটি মুক্তি পাবে আগামী ৬ ফেব্রুয়ারি। তাই কাজের ফাঁকে ছবিটির প্রচারণাও চালান ৭২ বছর বয়সী অমিতাভ। তিনি বলেন, ‘এবারই প্রথম রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থানে এলাম। গুরুদেবের আঁকা চিত্রকর্ম দেখলাম। মুক্তিযোদ্ধাদের সঙ্গে তার সাক্ষাতের চিত্র আছে ছবিতে। দেয়ালে রাখা আছে তার নোবেল পুরস্কার। এখানে এসে তার লেখা আমার দেশের জাতীয় সংগীত গাইতে পেরে গর্ব হচ্ছে। ’

অমিতাভ-জয়াকে কলকাতায় সঙ্গ দেন পরিচালক সুজিত সরকার। তার পরিচালনায় ‘পিকু’ ছবির কাজ করতে গত বছরের নভেম্বর সাইকেলে চেপে কলকাতার এ-গলি ও-গলি ঘুরেছেন অমিতাভ। সে সময় বলিউডের এই শাহেনশাহর সঙ্গে কাজ করেছেন দীপিকা পাড়ুকোন ও ইরফান খান।

বাংলাদেশ সময় : ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।