ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দেশীয় চলচ্চিত্র শিল্পকে বাঁচাতেই ভারতীয় ছবি আমদানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫
দেশীয় চলচ্চিত্র শিল্পকে বাঁচাতেই ভারতীয় ছবি আমদানি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশীয় চলচ্চিত্র শিল্প এবং একে কেন্দ্র করে খেটে খাওয়া হাজারও মানুষকে রক্ষা করতেই ভারতীয় ছবি আমদানির উদ্যোগ নিতে বাধ্য হয়েছি বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী।

রোববার (২৫ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা জানান।



বাংলাদেশের সিনেমা হলে ভারতীয় ছবি ‘ওয়ান্টেড’ মুক্তি পাওয়ার ঘটনায় চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতির বক্তব্য ও হুমকির পরিপ্রেক্ষিতে নিজেদের অবস্থান সুস্পষ্ট করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

এ সময় চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি বলেন, আমাদের প্রেক্ষাগৃহে নির্দিষ্ট সংখ্যক ভারতীয় ছবি প্রদর্শিত হলে সিনেমা হলে দর্শক সমাগম বাড়বে। এর ফলে স্থানীয় বাজার সম্প্রসারিত হবে এবং হল মালিকদের পাশাপাশি প্রযোজক-পরিবেশকসহ সবার আয় বাড়বে।

তিনি আরো বলেন, এই উদ্যোগের ফলে দেশীয় ছবিতে উন্নত কারিগরি জ্ঞানসম্পন্ন পরিচালক ও শিল্পী, কলা-কুশলীর আগমন ঘটবে। এর মাধ্যমে দেশীয় চলচ্চিত্র যেকোনো দেশের চলচ্চিত্রের সঙ্গে প্রতিযোগিতায় নামার যোগ্যতা অর্জন করবে। আমরা দেশীয় চলচ্চিত্রশিল্পকে ধ্বংসের মুখ থেকে বাঁচাতে এ উদ্যোগ নিয়েছি।

পরিচালক ও শিল্পী সমিতির নেতাদের নেতৃত্বে সিনেমা হলে হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, পরিচালক সমিতির সহ-সভাপতি সোহানুর রহমান, মহাসচিব মুশফিকুর রহমান গোলজার, শিল্পী সমিতির সভাপতি শাকিব খান, সাধারণ সম্পাদক মিশা সওদাগর গংদের কোনো ছবি সিনেমা হলে প্রদর্শন না করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।