ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বচ্চনবাড়ি যেন পদ্মদীঘি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
বচ্চনবাড়ি যেন পদ্মদীঘি! (বাঁ থেকে) ঐশ্বরিয়া রাই বচ্চন, জয়া বচ্চন ও অমিতাভ বচ্চন

পদ্মশ্রী, পদ্মভূষণের পর এবার পদ্মবিভূষণ সম্মান পেলেন অমিতাভ বচ্চন৷ সে হিসাবে ৭২ বছর বয়সী এই কিংবদন্তি অভিনেতার ব্যক্তিগত সংগ্রহেই আছে তিনটি পদ্ম সম্মান৷ তার সহধর্মিণী জয়া বচ্চন আর পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চনও আগে পদ্মশ্রী পেয়েছেন৷ বিগ বির বাবা প্রখ্যাত সাহিত্যিক হরিবংশ রাই বচ্চন জীবদ্দশায় পেয়েছিলেন পদ্মশ্রী ও পদ্মভূষণ। সব মিলিয়ে বচ্চনবাড়ির অন্দরে এসেছে সাত-সাতটি পদ্ম সম্মান।

তাই এই পরিবারকে পদ্মর কমলদীঘি বলাই যায়৷

গত ২৫ জানুয়ারি ভারতের ৬৬তম সাধারণতন্ত্র দিবস উপলক্ষে পদ্মজয়ীদের নাম ঘোষণার পর নিজের পরিবারের এই পুরস্কারপ্রাপ্তির কথা স্মরণ করেন অমিতাভ। পদ্মবিভূষণ সম্মানে ভূষিত হওয়ায় তিনি অভিভূত। এজন্য পরিবার আর ভক্ত ও শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানান অমিতাভ। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তিনি বলেন, ‘এ প্রাপ্তির অনুভূতি প্রকাশের ভাষা আমার জানা নেই। সবার যে ভালোবাসা পেয়েছি তাতে নিজেকে অনেক ভাগ্যবান ও সম্মানিত মনে হচ্ছে। ’

তারকাদের মধ্যে এবার অমিতাভের পাশাপাশি এবার পদ্মবিভূষণ পেয়েছেন কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। পদ্মভূষণ পেলেন পরিচালক জহ্নু বড়ুয়া। আর পদ্মশ্রী পেয়েছেন পরিচালক সঞ্জয়লীলা বানসালি, গায়িকা তৃপ্তি মুখোপাধ্যায়, গায়ক শেখর সেন, প্রফুল্ল কর, গীতিকার প্রসূন জোশি এবং চাচা চৌধরির স্রষ্টা প্রয়াত কার্টুনিস্ট প্রাণকুমার শর্মা।

এদিকে অমিতাভ বচ্চনকে ভারতরত্ন খেতাবে ভূষিত করার দাবি জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মনে করেন, অমিতাভের অবদানের স্বীকৃতি দিতে পদ্ম সম্মান যথেষ্ট নয়। তিনি জীবন্ত কিংবদন্তি। তাই তাকে ভারতরত্ন দেওয়া উচিত।

বাংলাদেশ সময় : ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।