ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

রাতব্যাপী বাংলা খেয়াল উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
রাতব্যাপী বাংলা খেয়াল উৎসব

বাংলা খেয়ালের প্রসার ও প্রচারের লক্ষ্যে প্রথমবার রাতব্যাপী বাংলা খেয়াল উৎসবের আয়োজন করতে যাচ্ছে চ্যানেল আই। তেজগাঁওস্থ চ্যানেলটির ভবনে ৩১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে পরদিন ১ ফেব্রুয়ারি সকাল ৯টা পর্যন্ত একটানা চলবে এই উৎসব।

এখানে ওস্তাদ ইয়াসিন খানকে দেওয়া হবে আজীবন সম্মাননা।

১৪ ঘণ্টার এই উৎসবে বাংলা খেয়াল পরিবেশন করে দর্শক-শ্রোতাদের বিমোহিত করবেন দেশবরেণ্য শিল্পীদের পাশাপাশি প্রায় শতাধিক শিল্পী। আজাদ রহমানের নেতৃত্বে এই উৎসবে বাংলা খেয়াল পরিবেশন করবেন ফেরদৌস আরা, লিও জে বাড়ৈই, ওস্তাদ ইয়াসিন খান, করিম শাহাবুদ্দিন, ড. নাশিদ কামাল, ড. লীনা তাপসী খান, বিজন চন্দ্র মিস্ত্রি, ড. হারুনুর রশিদ, প্রিয়াঙ্কা গোপ, আলিফ আলাউদ্দিন, গাজী আবদুল হাকিম, ফিরোজ খান প্রমুখ।

উৎসব উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। সঙ্গে ছিলেন সঙ্গীতজ্ঞ আজাদ রহমান ও ওস্তাদ ইয়াসিন খান। এখানে আরও ছিলেন ওস্তাদ করিম শাহাবুদ্দীন, ড. হারুন উর রশীদ, ড. নাশিদ কামাল, আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান প্রমুখ।

আয়োজকরা বলেন, ‘সব ভাষায় ‘খেয়াল’ হলে বাংলা ভাষায় কেনো বাংলা খেয়াল হবে না? আমাদের ভাষায় বাংলা খেয়াল করে সেটি দেশ-বিদেশে ছড়িয়ে দেওয়ার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। তারই প্রয়াস হিসেবে হতে যাচ্ছে এই উৎসব।

বাংলাদেশ সময় : ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।