ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

পদ্মশ্রী ফিরিয়ে দিলেন সালমানের বাবা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
পদ্মশ্রী ফিরিয়ে দিলেন সালমানের বাবা

‘শোলে’, ‘জঞ্জির’, ‘দিওয়ার’, ‘ডন’, ‘শক্তি’, ‘মিস্টার ইন্ডিয়া’র মতো বলিউডের কালজয়ী অনেক ছবির চিত্রনাট্যকার সেলিম খান ভারত সরকারের দেওয়া পদ্মশ্রী খেতাব ফিরিয়ে দিয়েছেন। মুম্বাই মিরর পত্রিকায় দেওয়া প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘পদ্মশ্রীর চেয়েও বেশি কিছু পেতে পারি আমি।



ভারত সরকার বরাবরই তার অবদানকে অবহেলা করেছে বলে মনে করেন সেলিম খান। সত্তর ও আশির দশকে জাভেদ আখতারের সঙ্গে যৌথভাবে অনেক ব্লকবাস্টার ছবি লিখেছেন ৭৯ বছর বয়সী এই লেখক। জাভেদ পদ্মশ্রী ও পদ্মভূষণ দুটি সম্মানই পেয়েছেন। এ কারণে হতাশা ব্যক্ত করে সেলিম জানান, সমসাময়িক ও নবীন শিল্পীরা কম অবদান রেখেও তার চেয়ে বেশি পেয়েছে। তার দাবি, শুধু পদ্মশ্রী তার কাজ ও মর্যাদাকে উপস্থাপন করে না।

সেলিম খান বলেছেন, ‘ফিরিয়ে দেওয়া মানেই এই পুরস্কারের বিরোধী নই আমি। ৫৫ বছর পেরিয়ে ৪০টিরও বেশি হিন্দি ছবিতে কাজ করার পর পদ্মশ্রীর চেয়েও বেশি কিছু পেতে পারি আমি। ’

এর আগে যোগব্যায়ামের গুরু রামদেব ও শ্রী শ্রী রবিশঙ্কর পদ্ম সম্মান নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন।

সেলিম খানের বড় ছেলে সালমান খান তারকা হয়েছেন অভিনয়ে। অন্য দুই ছেলে আরবাজ খান আর সোহেল খানের অভিনেতা-নির্মাতা দুটি পরিচয়ই আছে।

বাংলাদেশ সময় : ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।