ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

খাগড়াছড়ির ‘ইত্যাদি’তে যা যা থাকছে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
খাগড়াছড়ির ‘ইত্যাদি’তে যা যা থাকছে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে গান গাইছেন এন্ড্রু কিশোর

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্বের কাজ হয়েছে পার্বত্য জনগোষ্ঠী অধ্যুষিত খাগড়াছড়িতে। গত ১৯ জানুয়ারি চেঙ্গী নদীর তীর ঘেঁষে অবস্থিত খাগড়াছড়ি শহরের প্রাণকেন্দ্রে চারদিকে পাহাড়বেষ্টিত চেঙ্গী গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাব মাঠে হানিফ সংকেতের রচনা, পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় ধারণ করা হয় ‘ইত্যাদি’।



এবারের পর্বে রয়েছে ভ‚মিহীন রিকশা চালক মোঃ জাকের হোসেন, দিনমজুর সিদ্দিক গাজী, সরকারি কর্মচারী মাগুরার এবিএম নজরুল ইসলাম এবং পাহাড়ীকন্যা রাঙামাটি জেলার সাজেক ভ্যালীর ওপর পৃথক পৃথক প্রতিবেদন।

এবারের ‘ইত্যাদি’র মূল গান গেয়েছেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। ‘ভালবাসার বাঁধন দিয়ে মানুষগুলো বাঁধা, নানা জাতি সত্ত্বা যেন এক মালাতে গাঁথা’ কথার গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন আলী আকবর রূপু। নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি খাগড়াছড়ির বিভিন্ন স্থান, সাজেক ভ্যালীর বিভিন্ন স্পট এবং মঞ্চে দর্শকদের সামনে তিন দিন ধরে এর চিত্রায়ন হয়।

এবারের অনুষ্ঠানে চাকমা-ত্রিপুরা-মারমা ও বাংলা ভাষায় গাওয়া একটি দেশের গানের সঙ্গে রয়েছে প্রায় তিন শতাধিক স্থানীয় বিভিন্ন পাহাড়ী সম্প্রদায় এবং বাঙালি নৃত্যশিল্পীদের পরিবেশনায় নাচ। থাকছে দর্শক পর্ব, মামা-ভাগ্নে ও নানী-নাতি পর্ব এবং চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস নাট্যাংশ।

‘ইত্যাদি’ নির্মাণে হানিফ সংকেতের সহকারী হিসেবে ছিলেন রানা ও মামুন। বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে-এ প্রচারিত হবে ৩০ জানুয়ারী রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচার হবে ‘ইত্যাদি’র এই পর্বটি।

বাংলাদেশ সময় : ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।