ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আবদুল গাফফার চৌধুরীর গল্প নিয়ে ‘সম্রাটের ছবি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
আবদুল গাফফার চৌধুরীর গল্প নিয়ে ‘সম্রাটের ছবি’ আবদুল গাফফার চৌধুরী

ভাষা সৈনিক আবদুল গাফফার চৌধুরীর গল্পের ছায়া অবলম্বনে তৈরি হলো নাটক ‘সম্রাটের ছবি’। এর নাট্যরূপ দিয়েছেন ও পরিচালনা করেছেন রাজু আলীম।

প্রযোজনায় জয়নাল আবেদিন সরকার। বিটিভিতে ৭ ফেব্রুয়ারি রাত ৯টায় প্রচার হবে নাটকটি।

গল্পে দেখা যায়, ওসমান চৌধুরীর বাড়ির দেয়াল জুড়ে ব্রিটিশ রাজা-রানীর ছবি। তার সন্তানরা শহরে পড়াশোনা করে। বিয়ে-প্রেম, রাজনীতি, কবিতা ও সাংবাদিকতায় প্রভাবিত হয়ে নতুন বৌ নিয়ে বড় ছেলে মনসুর আলী ফিরে আসে মফস্বলের বাড়িতে। রাজনীতি ও সংস্কৃতির নানা কর্মকাণ্ড করার ইচ্ছা তার। ছোট ভাই মজনুও চৌধুরী পরিবারের ছেলে হিসেবে অনেকের কাছে দৃষ্টি আকর্ষণ করেছে। বিশেষ করে মেয়রের মেয়ে জবা অতিমাত্রায় আগ্রহী হয়ে ওঠে মজনুর প্রতি। এদিকে নতুন বৌ এবং বড় ছেলে মফস্বলের বাড়ির পরিবেশ ও ঐতিহ্যে নতুন ছোঁয়া দেওয়ার জন্য শহর থেকে আধুনিক কালের চিত্রশিল্পীদের আঁকা পোর্টেট, মুক্তিযুদ্ধের আলোকচিত্র উপস্থাপন করতে চায়।

এতে অভিনয় করেছেন শানারেই দেবী শানু, অ্যানি খান, ‘ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম’ চ্যাম্পিয়ন আজাদ, শিমুল মুস্তাফা, খায়রুল আলম সবুজ, হাফিজুর রহমান সুরুজ, মোহাম্মদ বারী, আসলাম সানী, রাজু আলীম, মাহবুবা রেজা নুর, আশরাফ কবির, আরিফ আল মামুন, বসন্ত শাকিলা, পূর্ণিমা বৃষ্টি প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।