ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অনন্য ইতিহাস গড়লেন ক্রিস্টেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
অনন্য ইতিহাস গড়লেন ক্রিস্টেন ক্রিস্টেন স্টুয়ার্ট

সিজার অ্যাওয়ার্ডসকে বলা হয়ে থাকে ফ্রান্সের ‘অস্কার’। এবারের সিজারে সেরা পার্শ্বঅভিনেত্রী শাখায় মনোনীত হলেন ক্রিস্টেন স্টুয়ার্ট।

‘ক্লাউডস অব সিলস মারিয়া’ ছবিতে অভিনয়ের সুবাদে এই মনোনয়ন জুটেছে। সেই সঙ্গে অনন্য এক ইতিহাস গড়েছেন তিনি। তার মাধ্যমে ৩০ বছর পর কোনো মার্কিন অভিনেত্রী সিজার অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেলেন।

সর্বশেষ ১৯৮৪ সালে ‘কারমেন’ ছবিতে অভিনয়ের জন্য মনোনয়ন পেয়েছিলেন অপেরা গায়িকা জুলিয়া মাইজনেস। আর মার্কিন তারকাদের মধ্যে সর্বশেষ ২০০৩ সালে সিজার জিতেছিলেন আড্রিয়ান ব্রডি (দ্য পিয়ানিস্ট)।

‘ক্লাউডস অব সিলস মারিয়া’য় প্রবীণ চিত্রনায়িকার সহকারী মারিয়ার ভূমিকায় অভিনয় করেছেন ক্রিস্টেন। ২৪ বছর বয়সী এই তারকার জন্য এটাই বছরের প্রথম মনোনয়ন। ছবিটিতে তার সহশিল্পী জুলিয়েট বিনোশিও মনোনয়ন পেয়েছেন। অস্কারের দুই দিন আগে আগামী ২০ ফেব্রুয়ারি সিজার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

অস্কারের ঠিক দুই দিন আগেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কেসির অ্যাওয়ার্ড’। এ বছরের সব পুরস্কার চলে যাচ্ছে জুলিয়ান মুরের ঝুলিতে। তিনি ইতিমধ্যে ‘স্টিল অ্যালিস’ ছবিতে অভিনয়ের জন্য গোল্ডেন গ্লোব এবং এসএজি অ্যাওয়ার্ড পেয়েছেন।

বাংলাদেশ সময় : ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।