ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দিনব্যাপী প্রকৃতি মেলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
দিনব্যাপী প্রকৃতি মেলা

চ্যানেল আই প্রাঙ্গণে প্রকৃতি মেলা উদযাপিত হয়ে আসছে ২০১২ সাল থেকে। এবারও হবে।

৩১ জানুয়ারি সকাল ১১টা থেকে দিনব্যাপী চলবে এ মেলা। ‘সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন’  স্লোগান নিয়ে অনুষ্ঠিত হচ্ছে প্রকৃতি মেলা।

মেলায় থাকবে প্রকৃতি বিষয়ক অভিনব ক্যারেক্টার শো, মূকাভিনয়, যাত্রাপালা, গান, নাচ, গম্ভীরা ও সম্মাননা প্রদান। থাকবে প্রাণ প্রকৃতি নিয়ে ছবি প্রদর্শনী, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সামুদ্রিক মাছের স্টল, জীবন্ত প্রজাপতি ঘর, পাখিদের নিয়ে তথ্য-উপাত্ত। চেনা-অচেনা বিভিন্ন প্রজাতির গাছের পসরা সাজিয়ে বসবেন সারা দেশ থেকে আসা নার্সারির মালিকেরা। নানা প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি গাছে সাজানো হবে মঞ্চ ও মেলাপ্রাঙ্গণ।

মেলা উপলক্ষে ২৯ জানুয়ারি দুপুরে চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিরা বলেন, সবুজের চাদরে ঢাকা সোনার বাংলার সবুজ আজ হারিয়ে বিবর্ণপ্রায়। ভবিষ্যতের কথা চিন্তা না করে অপরিণামদর্শী কর্মকান্ডের ফলে আমরা হারাতে বসেছি রূপসী বাংলার রূপের ঐতিহ্য। দেশের প্রকৃতিকে সংরক্ষণ করতে, পরিবেশকে বাঁচাতে, প্রকৃতির ভয়াবহ বিপর্যয় রুখতে প্রকৃতি সংরক্ষণের কার্যকরী উদ্যোগ গ্রহণ আজ সময়ের দাবিতে পরিণত হয়েছে।

এখানে আরও ছিলেন ড. ইনাম আল হক, আলী ইমাম, আবদুল ওয়াবসহ প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবুর নেতৃত্বে শিশু-কিশোরদের সঙ্গে নিয়ে বর্ণিল সাজের একটি শোভাযাত্রা চ্যানেল আইয়ের সামনের সড়ক হয়ে তিব্বত মোড় পর্যন্ত প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময় : ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।