ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

স্করসিসের ছবির সেটে দুর্ঘটনায় নিহত ১, আহত ২

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
স্করসিসের ছবির সেটে দুর্ঘটনায় নিহত ১, আহত ২ (বাঁ থেকে) মার্টিন স্করসিস ও দুর্ঘটনাস্থল

মার্টিন স্করসিসের নতুন ছবির যাত্রাটা সুখকর হলো না। এর দৃশ্যধারণের প্রস্তুতি পর্বে কাঠের মাচান ধসে এক কর্মী নিহত ও দু’জন আহত হয়েছেন।

তাদের বয়স ৪০-৫০ বছরের মধ্যে। গত ২৯ জানুয়ারি তাইওয়ানে এ দুর্ঘটনা ঘটে।

চাইনিজ কালচার অ্যান্ড মুভি সেন্টারের ভূমিতে সেট নির্মাণের জন্য নিহত ও আহত তিন তাইওয়ানিজ ঠিকাদারকে ভাড়া করেন ছবিটির প্রযোজকরা। সেখানে একটি ভবনের সংস্কারকাজের জন্য উঁচু মাচানে উঠেছিলেন তিনজন। হঠাৎ নিচে পড়ে যান তারা। নিহত ব্যক্তির নাম চেন ইউ-লুঙ।

‘সাইলেন্স’ নামের ছবিটির দৃশ্যধারণ এখনও শুরু হয়নি। এর গল্প সপ্তদশ শতকে জাপানে সহিংসতা ও নিপীড়নের শিকার হওয়া দুই পর্তুগিচ ভন্ড পুরোহিতকে ঘিরে। ১৯৬৬ সালে প্রকাশিত জাপানিজ লেখক শুসাকু এন্দোর উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে এর চিত্রনাট্য। এতে অভিনয় করবেন লিয়াম নিসন, অ্যান্ড্রু গারফিল্ড ও অ্যাডাম ড্রাইভার।

ছবিটির দৃশ্যধারণের জন্য স্করসিস তাইওয়ানে গেছেন। তবে দুর্ঘটনার সময় তিনি ঘটনাস্থলে ছিলেন কি-না তা জানা যায়নি। ছবিটির মুখপাত্র লেসলি ডার্ট জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ মনে হওয়ায় তা আরও শক্তিশালী করতে ঠিকাদারদের ভাড়া করা হয়েছিলো। তাইপেই সিটি কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট কার্যালয় জানিয়েছে, দুর্ঘটনার পর তিনজনকে নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু একজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এই হতাহতের ঘটনায় গোটা ইউনিট শোকে মুহ্যমান হয়ে পড়েছে। নিহত ঠিকাদারের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা।

স্করসিস সর্বশেষ ২০১৩ সালে ‘দ্য উলফ অব ওয়াল স্ট্রিট’ পরিচালনা করেন। এতে অভিনয় করেন লিওনার্ডো ডিক্যাপ্রিও।

বাংলাদেশ সময় : ১৫১০ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।