ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘পিকে’র সুবাদে অনলাইনে ১০০ কোটির ক্লাব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
‘পিকে’র সুবাদে অনলাইনে ১০০ কোটির ক্লাব ‘পিকে’ ছবিতে আমির খান ও আনুশকা শর্মা

ভারত ও বিশ্বের বিভিন্ন দেশের প্রেক্ষাগৃহে মুক্তির পর অভাবনীয় ব্যবসায়িক সাফল্য পেয়েছে আমির খানের ‘পিকে’। অনলাইনেও সাড়া ফেলেছে রাজকুমার হিরানি পরিচালিত ছবিটি।



ভারতের বিনোদনমূলক শীর্ষস্থানীয় অনলাইন টিকিট বিক্রির মাধ্যম বুক মাই শো ‘পিকে’র টিকিট বিক্রি করে পেয়েছে ১০২ কোটি রুপি। এবারই প্রথম বলিউডের কোনো ছবি অনলাইন বুকিং ১০০ কোটির মাইলফলক স্পর্শ করতে পারলো।

এর মধ্য দিয়ে অনলাইনেও ১০০ কোটি রুপির ক্লাব খুলে গেলো বলিউডের জন্য। এটা যেন ইন্টারনেট অর্থনীতি ভারতীয় দর্শকদের ছবি দেখার অভ্যাসকে দারুণভাবে প্রভাবিত করার সংকেত।

এর মধ্যে ভারত থেকে ২৫ শতাংশ আর অন্যান্য দেশ থেকে এসেছে ১৭ শতাংশ। বুক মাই শো জানিয়েছে, আমিরের আগের ছবি ‘ধুম থ্রি’র চেয়ে ‘পিকে’র ৫০ শতাংশ বেশি টিকিট বিক্রি হয়েছে অনলাইনে। ‘ধুম থ্রি’ আয় করেছিলো ৪৭ কোটি রুপি। এ ছাড়া অনলাইনে টিকিট বিক্রি থেকে শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ ৩৬ কোটি রুপি, সালমান খানের ‘কিক’ ৩১ কোটি রুপি ও শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’ ৩০ কোটি রুপি আয় করে।

বক্স অফিস অনুযায়ী ‘পিকে’র মোট আয় ছাড়িয়ে গেছে ৬০০ কোটি রুপির ঘর। এটাই বলিউডের সর্বকালের সেরা ব্যবসাসফল ছবি।

বাংলাদেশ সময় : ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।