ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

গর্তে মুরাদ-জ্যোতির একদিন-একরাত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
গর্তে মুরাদ-জ্যোতির একদিন-একরাত ‘গর্ত-দ্য ট্রেঞ্চ অব ফিয়ার’ ছবিতে আরমান পারভেজ মুরাদ ও জ্যোতিকা জ্যোতি

একটা গর্ত। একদিন আর একরাত সেখানেই বন্দি আরমান পারভেজ মুরাদ ও জ্যোতিকা জ্যোতি।

সময়টা ১৯৭১ সালের। বাংলাদেশ-ভারত সীমান্তের কাছাকাছি। চারদিকে ধ্বংসলীলা। দু’প্রান্তের দু’জন মানুষ। একজন শহরের, অন্যজন গ্রামের। কিন্তু দু’জনের ইচ্ছা একটা জায়গায় এসেছে মিলেছে- প্রাণ বাঁচানো। পাকিস্তানি বাহিনীর ধ্বংসযজ্ঞ, নিষ্ঠুরতা, বর্বরতা থেকে বাঁচতে তারা আশ্রয় নিয়েছেন একটি গর্তে।


কাহিনী এমনই। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গর্ত-দ্য ট্রেঞ্চ অব ফিয়ার’ তৈরি হয়েছে মুক্তিযুদ্ধের সময়ের প্রেক্ষাপটে। এতে অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ ও জ্যোতিকা জ্যোতি। এতে মুরাদ রয়েছেন আনিস চরিত্রে, আর জ্যোতির চরিত্রের নাম মরিয়ম। নির্মাতা সালেকিন বিন লিয়াকত বাংলানিউজকে বলছেন, ‘শুধু শব্দ ও অভিব্যক্তি নিয়ে কাজ করেছি এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। যুদ্ধের ভয়াবহতা, বর্বরতা দেখাইনি। কিন্তু মুরাদ-জ্যোতির অভিব্যক্তি আর চারপাশের শব্দ দিয়ে সেটা তুলে আনার চেষ্টা করেছি। ’

আধঘণ্টার এ স্বল্পদৈর্ঘ্য ছবিটি তৈরি হয় গত বছরের শেষের দিকে। এখন অপেক্ষা মুক্তির। পরিচালক জানালেন, বিভিন্ন উৎসবে অংশ নেওয়ার প্রস্তুতি চলছে। মার্চে আনুষ্ঠানিকভাবে প্রদর্শন করা হবে ‘গর্ত-দ্য ট্রেঞ্চ অব ফিয়ার’। ছবিটি প্রযোজনা করেছে ইন্টারকাট মিডিয়া।

বাংলাদেশ সময় : ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।