ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

প্রথম ভোট দিলেন দীঘি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
প্রথম ভোট দিলেন দীঘি দীঘি/ছবি : নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একসময়ের শিশুশিল্পী দীঘি প্রথম ভোট দিলেন। এফডিসিতে আজ শুক্রবার অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছিলেন তিনিও।

বিকেল প্রায় ৪টায় তাকে সমিতির ভোটকেন্দ্রে দেখো গেছে। দীঘিই ছিলেন এবারের সবচেয়ে কনিষ্ঠ ভোটার।

দীঘির বাবা সুব্রত এবার শাকিব খান-মিশা সওদাগর পরিষদ থেকে সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী ছিলেন। দীঘি সরলভাবেই জানিয়েছেন, সবার আগে বাবাকে ভোট দিয়েছেন তিনি। তার কথায়, ‘শিল্পী সমিতির নির্বাচনে এবারই প্রথম ভোট দিলাম। খুব ভালো লেগেছে। এখানে ভক্তরা আমার নাম ধরেও ডেকেছে আজ। আমাকে এখনও তারা মনে রেখেছেন দেখে খুশি হলাম। ’


দীঘির বয়স যখন ৫-৬ বছর, তখনই ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করে ফেলে সে। এসবের অধিকাংশ ছবিই ব্যবসাসফল। এর মধ্যে ৩৪টি ছবি মুক্তি পেয়েছে। ২০০৬ সালে ‘কাবুলিওয়ালা’, ২০১০-এ ‘চাচ্চু আমার চাচ্চু’ এবং ২০১২ সালে ‘এক টাকার বউ’ ছবিতে অভিনয়ের জন্য শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প‍ান দীঘি। বাংলাদেশের ইতিহাসে আর কোনো শিশুশিল্পী এতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি। আর এত বেশি জনপ্রিয়তাও পাননি।

২০১১ সালে দীঘির পরিবার থেকেই সিদ্বান্ত নেওয়া হয় তাকে আর অভিনয় করতে দেওয়া হবে না। তবে পড়াশোনা শেষ হলে তার ইচ্ছে থাকলে আবার চলচ্চিত্রে দেখা যেতে পারে তাকে। অবশ্য মাঝে মধ্যে বিজ্ঞাপনচিত্রের মডেল হচ্ছেন তিনি।  

বাংলাদেশ সময় :  ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।