ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারী জোলি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারী জোলি অ্যাঞ্জেলিনা জোলি

নোবেলজয়ী মালালা ইউসুফজাই, হিলারি ক্লিনটন, রানী দ্বিতীয় এলিজাবেথ ও ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর চেয়েও বিশ্বের প্রশংসিত নারী এখন অ্যাঞ্জেলিনা জোলি। এক জরিপে এ তথ্য বেরিয়েছে।

এতে অংশগ্রহণ করেছে ২৫ হাজার মানুষ। এটি পরিচালনা করেছে ইন্টারনেট ভিত্তিক বাজার গবেষণা প্রতিষ্ঠান ইউগভ।

অভিনেত্রী-নির্মাতার পাশাপাশি জাতিসংঘের বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করছেন জোলি। তিনিই এখন আন্তর্জাতিকভাবে শ্রদ্ধাভাজন হওয়ার মতো সবচেয়ে যোগ্য নারী।

অভিনয়ের গন্ডি ছাপিয়ে পরিচালক হিসেবেও সুনাম কুড়িয়েছেন জোলি। তার পরিচালিত দ্বিতীয় ছবি ‘আনব্রোকেন’ সমালোচকমহলে প্রশংসিত হয়েছে। ২০০১ সাল থেকে যুদ্ধবিধ্বস্ত অঞ্চলগুলো পরিদর্শন করে আসছেন ৩৯ বছর বয়সী এই ছয় সন্তানের জননী।

সবচেয়ে প্রশংসিত নারীর তালিকায় দুই নম্বরে আছেন পাকিস্তানের নারী শিক্ষা আন্দোলনের কর্মী ১৭ বছর বয়সী মালালা। তিন নম্বরে রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রী হিলারী ক্লিনটন। চার নম্বরে রানী দ্বিতীয় এলিজাবেথ, পাঁচে যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি মিশেল ওবামা, নয়ে বার্মার নেত্রী অং সান সুচি আর দশে স্থান পেয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল। সোনিয়া গান্ধী ১৩ নম্বর আর ব্রিটেনের রাজবধূ কেট মিডেলটন আছেন ১৫ নম্বরে।   

জোলির পাশাপাশি তারকাদের মধ্যে প্রশংসিত নারীর তালিকায় স্থান পেয়েছেন গায়িকা সেলিন ডিওন (৬), উপস্থাপিকা অপরাহ উইনফ্রে (৭), জুলিয়া রবার্টস (৮), টেলর সুইফট (১১), বিয়ন্সে নোয়েলস (১২), জেনিফার লরেন্স (১৪)।

জরিপটি পরিচালনায় করা হয় বিশ্বের ২৩টি দেশে। প্রত্যেক মহাদেশ থেকে ভিন্ন ভিন্ন ফল পাওয়া গেছে। জরিপে জানা গেছে, ব্রিটিশদের কাছে এখনও সবচেয়ে প্রশংসনীয় নারী রানী দ্বিতীয় এলিজাবেথ। শুধু ব্রিটিশ নারীদের ক্ষেত্রে তালিকায় দুই নম্বরে আছেন বর্ষীয়ান অভিনেত্রী জুডি ডেঞ্চ।

বাংলাদেশ সময় : ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।