ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ড্রাগনকে শেখানোর গল্পই অ্যানিমেশন দুনিয়ায় সেরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
ড্রাগনকে শেখানোর গল্পই অ্যানিমেশন দুনিয়ায় সেরা দৃশ্য : ‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন টু’

অ্যানিমেটেড ছবিগুলোর মধ্য থেকে প্রতি বছর সেরা কাজের জন্য দেওয়া হয়ে থাকে অ্যানি অ্যাওয়ার্ডস। যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসে ৩১ জানুয়ারি অনুষ্ঠিত এর ৪২তম আসরে সেরা ছবি-সহ সর্বাধিক ছয়টি শাখায় পুরস্কার জিতেছে ‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন টু’।

এর মধ্য দিয়ে অস্কারজয়ের পথে এগিয়ে গেলো ড্রিমওয়ার্কসের ছবিটি।

‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন’ ছবির দ্বিতীয় কিস্তিটি পরিচালনার জন্য ডিন ডিব্লয়েস সেরা পরিচালক, চরিত্র নকশা, গল্প বলা ও সংগীত শাখায় পুরস্কার জিতেছে।

এবারের অ্যানি অ্যাওয়ার্ডসে ‘দ্য লেগো মুভি’ জিতেছে লেখালেখির পুরস্কার। ‘দ্য বক্সট্রলস’-এ কণ্ঠ দেওয়ার জন্য পুরস্কার পেয়েছেন স্যার বেন কিংসলে। সেরা স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেটেড ছবি হয়েছে ডিজনির ‘ফিস্ট’।

এর আগে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে সেরা অ্যানিমেটেড ছবির সম্মান পেয়েছে ছবিটি। ব্রিটিশ ঔপন্যাসিক ক্রেসিডা কাওয়েলের গ্রন্থ অবলম্বনে নির্মিত  এ ছবিতে তুলে ধরা হয়েছে তরুণ ভাইকিংয়ের রোমাঞ্চকর কাহিনী। এর প্রথম পর্ব তৈরি হয় ২০১১ সালে। ওটাও অ্যানি অ্যাওয়ার্ডস জিতেছিলো। কিন্তু ওইবার ‘টয় স্টোরি থ্রি’র কাছে অস্কার খুঁইয়েছিলো ছবিটি।

লন্ডনের ইম্পেরিয়াল ওয়ার মি উজিয়ামের নতুন শিল্পালয় চালু উপলক্ষে অ্যানিমেটেড টিভি বিজ্ঞাপন ‘ফ্লাইট অব দ্য স্টোরিস’ নির্মাণের জন্য পুরস্কার পেয়েছে আর্ডম্যান অ্যানিমেশন্স স্টুডিওস। সেরা অ্যানিমেটেড ভিডিও হয়েছে ‘ভ্যালিয়েন্ট হার্টস : দ্য গ্রেট ওয়ার’।

* ‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন টু’ ছবির টেলার :


বাংলাদেশ সময় : ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।