ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

উচ্চশিক্ষায় বিদেশে পাড়ি জমাচ্ছেন স্পর্শিয়া

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
উচ্চশিক্ষায় বিদেশে পাড়ি জমাচ্ছেন স্পর্শিয়া স্পর্শিয়া/ছবি: নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উচ্চশিক্ষার জন্য স্থায়ীভাবে দেশের বাইরে যাওয়ার মনস্থির করেছেন স্পর্শিয়া। চলতি বছরের জুনেই পড়াশোনার জন্য তল্পিতল্পা গুটিয়ে উড়ে যাবেন বিদেশে।

কিছুদিনের মধ্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মিডিয়া স্টাডিজ বিভাগের স্নাতক সম্পন্ন করে ফেলবেন তিনি।

স্পর্শিয়ার খালা, খালু, মামাসহ অনেকেই দীর্ঘদিন ধরে কানাডায় থাকছেন। তাই উচ্চশিক্ষার জন্য তার প্রথম পছন্দ কানাডা। সে সুযোগ যদি তিনি না পান, তাহলে ফিল্মমেকিংয়ের ওপর কলকাতায় ডিপ্লোমা করবেন।

দেশের বাইরে যাওয়ার প্রস্তুতি হিসেবে নতুন কোনো নাটকের কাজ হাতে নিচ্ছেন না স্পর্শিয়া। আজ বুধবার দুপুরে বাংলানিউজকে তিনি বলেন, ‘আমি নতুন একটি বিজ্ঞাপনে মডেল হতে যাচ্ছি। তবে নতুন নাটকে অভিনয় করছি না। হাতে থাকা ও প্রচার চলতি ধারাবাহিক নাটকগুলোর কাজ শেষ করে উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে চলে যাবো। ’

এদিকে নতুন দুটি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন স্পর্শিয়া। নাটক না করলেও বড় পর্দায় আসার ইচ্ছে আছে তার। তবে ছবি হাতে নিলেও জুনের মধ্যেই কাজ শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

২০১১ সালে অনেকটা শখের বশেই বিজ্ঞাপনের মডেল হন স্পর্শিয়া। প্যারাসুট তেলের ওই বিজ্ঞাপনে ‘বন্ধু তিন দিন’ সংলাপটির সুবাদে পরিচিতি পান তিনি। এরপর এয়ারটেলের ১০-১২টি বিজ্ঞাপনে দেখা গেছে তাকে। অভিনয় করেছেন জনপ্রিয় নির্মাতাদের টিভি নাটকে।

স্পর্শিয়া অভিনীত নাটকের তালিকায় উল্লেখযোগ্য- ‘রোদ’, ‘ইম্পসিবল ফাইভ’, ‘বিসর্জন’, ‘আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে’, ‘ইচ্ছেঘুড়ি’, ‘সাইড ইফেক্ট’, ‘ভালোবাসার গল্প’, ‘গোপন কথা’, ‘ঘুনপোঁকার ভালোবাসা’, ‘ফ্যামিলি প্যাক’, ‘বিন্দুবিসর্গ’ ও ‘উজান গাঙের নাইয়া’ প্রভৃতি।

বাংলাদেশ সময় : ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।