ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

যাদের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
যাদের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ (বাঁ থেকে) রণবীর, করণ ও অর্জুন

বলিউড পরিচালক-প্রযোজক করণ জোহরের বিতর্কিত কৌতুক শো ‘এআইবি নকআউট’ কে ঘিরে এখন সরগরম মহারাষ্ট্র রাজনীতি। একদিকে, বলিউড অভিনেতারা যেখানে এই শোয়ের সমর্থনে আওয়াজ তুলেছেন, সেখানে এই শোয়ের বিরুদ্ধে মুখ খুলেছে সেন্সর বোর্ডের একাংশ।

এমনকী, শো-এর অভিনেতাদের ‘নিষিদ্ধ’ করার দাবি তুলেছে এমএনএস। বিতর্কের ঝড় আছড়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতেও। এই ইস্যুতে দ্বিধাভক্ত হয়েছে নেট-দুনিয়া।

বিতর্কের কেন্দ্রবিন্দু করণ জোহরের একটি কৌতুক শো-কে ঘিরে।   ‘এআইবি নকআউট’ নামে ওই শোতে করণ জোহর ছাড়াও রয়েছেন বলিউডের দুই তারকা রণবীর সিংহ এবং অর্জুন কপূর। অভিযোগ, এই শোতে দর্শকদের সামনেই অত্যন্ত কুরুচিকর চুটকি ও অশ্লীল, আপত্তিকর কথা মুহূর্মুহূ ব্যবহার করা হয়েছে। আর এসব কিছুই কোনও কাটছাঁট না করে স্রেফ ব্যবসার খাতিরে ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়।

আর তাতেই বেধে যায় জোর বিতর্ক। মঙ্গলবার সেন্সর বোর্ডের অন্যতম সদস্য অশোক পণ্ডিত শোয়ের বিরুদ্ধে মুখ খোলে।

তিনি জানান, এই কৌতুক শো-টি মঞ্চে পর্নোগ্রাফির প্রদর্শন ছাড়া আর কিছুই নয়। এখানেই থেমে না থেকে তিনি টুইটারে করণ জোহরের বিরু্দ্ধে খুল্লমখুল্লা অবমাননাকর বাক্যের প্রয়োগ করে বসেন। যার উত্তরে করণও সেই টুইটারকে হাতিয়ার করে পণ্ডিতকে একহাত নেন। করণের পাশে দাঁড়ান অভিনেত্রী সোনাক্ষী সিনহা, আলিয়া ভট্ট এবং দীপিকা পাড়ুকোন। বস্তুত, ডিসেম্বরে মুম্বইতে ওই শো যখন মঞ্চস্থ হয়েছিল, তখন এই তিনজন সেখানে দর্শকাসনে ছিলেন। তারাও পণ্ডিতকে আক্রমণ করেন যদিও, পণ্ডিত জানান, তিনি নিজে করণ জোহর, রণবীরের ভক্ত তাই করণ -রণবীর এধরনের শো করুন, কখনই তিনি চান না। তাই এ কথা বলেছেন।

বিতর্ক থামার বদলে উল্টে অন্য মোড় নেয় কংগ্রেস আসরে নামার পর। দলের মুখপাত্র সলমন সোজ এদিন পণ্ডিতকে একহাত নিয়ে জানান, করণের বিরুদ্ধে অবমাননাকর কথা বলার জন্য পণ্ডিতকে অবিলম্বে সরিয়ে দেওয়া উচিত। পাল্টা দিয়েছে রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)। দলের তরফ থেকে হুমকি দেওয়া হয়েছে, করণ -রণবীর-অর্জুন সহ শো-এর আয়োজকরা যদি অবিলম্বে জনসমক্ষে ক্ষমা না চান, তাহলে দল তাদের ‘নিষিদ্ধ’ করবে। ফলে মহারাষ্ট্রে তাদের অভিনীত-নির্মিত কোনও ছবি প্রকাশ পাবে না। তাদের দাবি, রাজ্য সরকারের উচিত এই ধরনের শো-কে নিষিদ্ধ করা। পাশাপাশি, মহারাষ্ট্রের বিধান পরিষদের বিরোধী দলনেতা ধনঞ্জয় মুন্ডে শোয়ের আয়োজক-নির্মাতা ও অভিনেতাদের বিরু্দ্ধে ফৌজদারি মামলা দায়ের করার দাবি তুলেছেন।

এমতাবস্থায় পরিস্থিতি সামলাতে ময়দানে নামতে হয় মহারাষ্ট্র সরকারকে। রাজ্যের সংস্কৃতি মন্ত্রী বিনোদ তাওড়ে জানান, এআইবি প্রয়োজনীয় শংসাপত্র নিয়েছে কিনা, তা তারা খতিয়ে দেখবেন। তবে একইসঙ্গে তাওড়ে এ-ও জানিয়ে দেন, নৈতিক পুলিশ হওয়ার কোনও ইচ্ছা নেই সরকারের। মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীশ জানিয়েছেন, যদি দেখা যায় অনুষ্ঠানটি কুরুচিকর এবং আইন-বহির্ভূত, তাহলে অবশ্যই আয়োজকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যেই শোয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।