ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তারা ভরা রাতে, পুরস্কার হাতে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
তারা ভরা রাতে, পুরস্কার হাতে ছবি: নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সময় রাত ৭টা। হোটেল সোনারগাঁওয়ের বলরুম কানায় কানায় পূর্ণ।

জমজমাট আয়োজন। চতুর্থবারের মতো চলছিলো আরটিভি স্টার অ্যাওয়ার্ড। টিভি ও চলচ্চিত্র জগতের তারকাদের মিলনমেলা বসেছে যেন! এসেছিলেন নাট্যকার, পরিচালক, অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পী-সহ বিনোদন ও সাংস্কৃতিক জগতের সবাই।


গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আরটিভিতে প্রচারিত অনুষ্ঠানের মধ্য থেকে বাছাই করা হয় বিজয়ীদেরকে। পুরস্কার জিতেছেন মুক্তিযুদ্ধভিত্তিক নাটকে শ্রেষ্ঠ অভিনেত্রী কেন্দ্রীয় চরিত্র নুসরাত ইমরোজ তিশা (দাগ)। একই নাটকের জন্য শ্রেষ্ঠ অভিনেতা কেন্দ্রীয় চরিত্রের পুরস্কার পেয়েছেন তারিক আনাম খান (দাগ)।

‘ভাষা আন্দোলনের প্রথম সংগ্রামী’ নাটকের জন্য শ্রেষ্ঠ প্রধান চরিত্রে শিল্পী সরকার অপু, শ্রেষ্ঠ অভিনেতা প্রধান মুন্সী মো: আলী রুমি, এবং শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন সুমন আনোয়ার। শ্রেষ্ঠ রচয়িতা মেজবাহ উদ্দিন সুমন (দাগ)। অন্যদিকে সংগীতে সম্ভাবনাময়ী শিল্পীর পুরস্কার পেয়েছেন ইমরান ও লুইপা। ব্যান্ড পেন্টাগন, বাদশা বুলবুল, ফাহমিদা নবীকেও দেওয়া হয় পুরস্কার।

সৃজনশীল নাট্যকার, পরিচালক, অভিনয়শিল্পী, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পী, ব্যান্ড বিভাগসহ মোট ২৮টি শাখায় এ পুরস্কার দেওয়া হয়। দেশের শিল্প ও সংস্কৃতির বিকাশে অবদান রাখার জন্য এবারে আজীবন সম্মাননা দেয়া হয় কামাল লোহানীকে।

পুরস্কার প্রদানের পাশাপাশি ছিলো নাচ, গান। সংগীত পরিবেশন করেন সাবিনা ইয়াসমিন, কনা, ইমরান, লিজা, নাওমি ও কর্নিয়া। জনপ্রিয় গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন বিদ্যা সিনহা মিম, চাঁদনী, শখ, ভাবনা, সোহেল, কবিরুল ইসলাম রতন প্রমুখ।

কয়েকটি ভাগে অনুষ্ঠান উপস্থাপনা করেন হাসান ইমাম-লায়লা হাসান, তারিক আনাম খান-নিমা রহমান, জাহিদ হাসান-শমী কায়সার, জিনাত বরকতুল্লাহ-বরকতউল্লাহ, আবিদা ইসলাম-রফিকুল ইসলাম, মারিয়া নূর ও পারিহা লিমা।

বাংলাদেশ সময় : ১২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।