ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

গ্র্যামিতে যাবে বাংলাদেশের শিল্পীরা

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
গ্র্যামিতে যাবে বাংলাদেশের শিল্পীরা

লালগালিচার জৌলুস, সংগীত পরিবেশনা আর পুরস্কার বিতরণীতে মোড়া গ্র্যামি অ্যাওয়ার্ডসের পার্টিতে বিখ্যাত সংগীতশিল্পীদের পাশাপাশি অংশ নেবে বাংলাদেশের সংগীতশিল্পী। তবে এজন্য একটু অপেক্ষা করতে হবে।

ন্যাশনাল রেকর্ডিং একাডেমি (এনআরএ) আয়োজিত অনুষ্ঠানে এবারই প্রথম অংশ নিল বাংলাদেশ। আমন্ত্রণ পেয়েছিল বাংলাদেশের কাইনেটিক মিউজিক।

৮ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হয়ে গেল ৫৭তম গ্র্যামি অ্যাওয়ার্ড। কাইনেটিকের পক্ষে অনুষ্ঠানে গিয়েছিলেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং পার্টনার শারাফ নাযার। সঙ্গে ছিলেন আরো তিন প্রতিনিধি। শুধু তাই নয়, আগামী বছর থেকে বাংলাদেশের একজন করে শিল্পীও অংশ নেবেন বলে জানান তারা। বাংলাদেশের শিল্পীদের এখন থেকে প্রতিযোগিতায় গানও পাঠানো যাবে ।

এ প্রসঙ্গে শারাফ নাযার বলেন, ‘কাইনেটিক মিউজিক চেষ্টা করছে বাংলাদেশের মিউজিককে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত এবং প্রতিষ্ঠিত করতে। সেই প্রচেষ্টারই একটি ধাপ গ্র্যামিতে অংশগ্রহণ। ইতিমধ্যেই গ্র্যামির সদস্যপদ পেয়েছি। এরই মধ্যে দেশের খ্যাতিমান শিল্পীদের গান অনলাইনের মাধ্যমে আমরা সারা বিশ্বের শ্রোতাদের সামনে তুলে ধরছি। এখন থেকে প্রতিবছর গ্র্যামি অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ পাবে কাইনেটিক মিউজিক। ’

প্রতিবছর এই অনুষ্ঠানে বাংলাদেশের একজন শিল্পীকে নিয়ে যাবেন এ প্রতিষ্ঠান। এমনকি, বাংলাদেশের কোনো শিল্পী ইংরেজিতে গান করলে সেই গান কাইনেটিকের মাধ্যমে গ্র্যামির মূল প্রতিযোগিতায় পাঠানোর ব্যবস্থা করা হবে বলেও জানা যায়।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।