ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ফিল্ম সেন্টার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫
বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ফিল্ম সেন্টার

বিষয়ভিত্তিক নিয়মিত চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র উৎসব, সেমিনার, চলচ্চিত্র পাঠচক্র এবং বিভিন্ন চলচ্চিত্র ব্যক্তিত্বদের স্মরণে চলচ্চিত্র প্রদর্শনী ও চলচ্চিত্র নির্মাণ কর্মশালা- তিন বছর ধরে চলচ্চিত্র বিষয়ক এমন নানা কর্মসূচি করে আসছে বাংলাদেশ শিল্পকলা একাডেমী।  

 

চলচ্চিত্র বিষয়ক কার্যক্রম সম্প্রসারিত করার লক্ষ্যে তৈরি হতে যাচ্ছে ‘বাংলাদেশ শিল্পকলা একাডেমী ফিল্ম সেন্টার’।

এরই মধ্যে পরিকল্পনা চ‚ড়ান্ত হয়েছে। আধুনিক ও যুগোপযোগী ফিল্ম সেন্টার প্রতিষ্ঠার লক্ষ্যে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, গবেষক ও চলচ্চিত্র কর্মীদের অংশগ্রহণে ১৬ ফেব্রুয়ারি বিকেলে জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে এখানে ছিলেন ফেডারেল অব ফিল্ম সোসাইটি অব বাংলাদেশের সভাপতি নাইনুল নাহার স্বেমি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সাবরিনা সুলতানা চৌধুরী ও ড. ফাহমিদুল হক, চলচ্চিত্র গবেষক ও পরিচালক সৈয়দ সাজেদুর রহমান ফিরোজ, সাজেদুল আউয়াল, মুনিরা মোর্শেদ মুন্নী, চলচ্চিত্র গবেষক অনুপম হায়াত, চলচ্চিত্র পরিচালক রাকিবুল হাসান, ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি বেলায়াত হোসেন মামুন, ঢাকা ডিজিটাল মুভি সেন্টারের সভাপতি গাজী ফিরোজ, চলচ্চিত্র ও টিভি নাটক পরিচালক নোমান রবিন এবং চলচ্চিত্র সংসদ কর্মী সুশীল সূত্রধরসহ চলচ্চিত্রের সঙ্গে সম্পৃক্ত অনেকে।  

 

বাংলাদেশ সময় : ১১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।