ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তাঁতিদের সুখ-দুঃখ নিয়ে ‘নীলাম্বরী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৫
তাঁতিদের সুখ-দুঃখ নিয়ে ‘নীলাম্বরী’ ‘নীলাম্বরী’ নাটকের দৃশ্য

দেশের ঐতিহ্যবাহী মসলিন শিল্পী ও তাদের উত্তর প্রজন্মের তাঁতিদের সুখ-দুঃখ ও বঞ্চনার গল্প নিয়ে তৈরি হলো ধারাবাহিক নাটক ‘নীলাম্বরী’। লিখেছেন ড. আফসার আহমেদ, পরিচালনায় এহসানুর রহমান।

 

গল্পটা তাঁতির মেয়ে নীলাম্বরীকে ঘিরে। দাদা একেন মন্ডল আদর করে শাড়ির নামে নাতনীর নাম রেখেছেন নীলাম্বরী। তার স্বপ্ন মেয়ে পড়ালেখা করে তাঁতিদের ভাগ্য ফেরাবে। একদিন নীলাম্বরীদের গ্রামে আসে যুবক অবনীল। তাঁতিদের ওপর গবেষণা করছে সে। থিসিস লিখতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র অবনীল নিজের অস্তিত্বের শিকড় খুঁজে পায় অলোয়া গ্রামে। ছেলেটি নীলাম্বরীর প্রেমে পড়ে যায়। সেই প্রেমে সাড়া দেয় নীলাম্বরীও। অবনীলের হাতে তুলে দেওয়ার জন্য স্বপ্ন দিয়ে নতুন শাড়ি বোনে নীলাম্বরি।  

নাটকটিতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, রাইসুল ইসলাম আসাদ, নরেশ ভূঁইয়া, শর্মীলি আহমেদ, আহমেদ রুবেল, রওনক হাসান, প্রাণ রায়, এসএম মহসীন, আবদুল­াহ রানা, তানজিন তিশা, লুসি তৃপ্তি গোমেজ প্রমুখ। মাছরাঙা টেলিভিশনে ১ মার্চ থেকে সপ্তাহের প্রতি রবি থেকে বুধবার প্রতিদিন রাত ৮টা ৪০ মিনিটে প্রচার হবে ‘নীলাম্বরী’।

 

বাংলাদেশ সময় : ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।