ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আট গানে বুশরা সিজন ওয়ান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫
আট গানে বুশরা সিজন ওয়ান

বুশরা জাবিন- সংগীতাঙ্গনে নবীন আরেক শিল্পী। তার প্রথম অ্যালবাম ‘বুশরা সিজন ওয়ান’ প্রকাশিত হলো।

লয় ও বুম ফ্যাক্টরি প্রোডাকশন থেকে এটি বাজারে এসেছে। লয় হলো ওয়ারফেজ ব্যান্ডের টিপুর প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান। তিনিই অ্যালবামটির আয়োজন ও সমন্বয় করেছেন।

 

অ্যালবামে গান রয়েছে মোট আটটি। এগুলো লিখেছেন ও সুর করেছেন শেখ রানা, নুরুল মোমিন এবং সামির এম রহমান। সংগীত পরিচালনায় বেদুইন ব্যান্ডের মোস্তফা শাওন এবং সামির এম রহমান। মিক্সিং ও মাস্টারিং করেছেন জুয়েল মোর্শেদ।

 

আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর একটি হোটেলে এর মোড়ক খোলা হবে। বুশরা বললেন, ‘অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন ওয়ারফেজ ব্যান্ড, দলছুটের বাপ্পা মজুমদার, রিপন খান ও সন্ধি। এ ছাড়া মাইলসের হামিন আহমেদ, এলআরবির আইয়ুব বাচ্চু, মাকসুদ ও ঢাকা এবং আলিফ আলাউদ্দিনের থাকার কথা রয়েছে। সবার শুভকামনা নিয়ে পথচলা শুরু করতে চাই। ’

 

বুশরা এর আগে প্রশান্ত অধিকারী পরিচালিত ‘হাডসনের বন্দুক’ ছবির একটি গানে কণ্ঠ দিয়েছেন। পর্দায় এই গানে তাকেই ঠোঁট মেলাতে দেখা যাবে। তার কথায়, ‘ইচ্ছা আছে নিয়মিত চলচ্চিত্রের জন্য গাইবো। ’

 

সাংস্কৃতিক পরিবারে বেড়ে ওঠা বুশরা চার বছর বয়স থেকে ঝংকার ললিতকলা একাডেমিতে চার বছরের কোর্স করে উচ্চাঙ্গসংগীত ও আধুনিক গান শিখেছেন ওস্তাদ ফয়সাল ইসলামের কাছে। এরপর বিপ্লব দে’র কাছে রবীন্দ্রসংগীত ও উচ্চাঙ্গসংগীত এবং প্রিয়া স্বপ্নার কাছে নজরুলসংগীত ও উচ্চাঙ্গসংগীতে তালিম নেন। এখন নিজেই পশ্চিমা উচ্চাঙ্গসংগীত ও অপেরা চর্চা করছেন।  

 

প্রথম অ্যালবাম বের হওয়ার আগে থেকে কনসার্টে সংগীত পরিবেশন করছেন বুশরা। থার্টিফার্স্ট নাইটে এসএ টিভির অনুষ্ঠানে গেয়েছেন। চলতি বছরের এপ্রিল থেকে জুনে দেশের বাইরে সংগীত সফর করবেন তিনি। এর মধ্যে কাতারে দুটি ও আমেরিকায় কনসার্ট রয়েছে তার।

 

* ‘বুশরা সিজন ওয়ান’ অ্যালবামের গানের অংশবিশেষ : 

 

* বুশরার গাওয়া ‘কোন তরীর মাঝি তুই’ গানের ভিডিও : 

 

বাংলাদেশ সময় : ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।