ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ অধ্যায়ের সমাপ্তি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫
‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ অধ্যায়ের সমাপ্তি

শাহরুখ খান ও কাজল জুটির প্রেমের ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ আর প্রেক্ষাগৃহে দেখা যাবে না। মুম্বাইয়ের মারাঠা মন্দিরে গত ১৯ ফেব্রুয়ারি সকাল ৯টা ১৫ মিনিটে শেষবারের মতো দেখানো হয় এটি।

১৯৯৫ সালের ১৯ অক্টোরব মুক্তির পর থেকে এই প্রেক্ষাগৃহে ছবিটির প্রদর্শনী হয়ে আসছিলো।

কুড়ি বছরে সব মিলিয়ে ১০০৯ সপ্তাহ বড়পর্দায় প্রদর্শনের রেকর্ড গড়েছে আদিত্য চোপড়া পরিচালিত ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। এর আগে অমিতাভ বচ্চন ও ধর্মেন্দ্র অভিনীত ‘শোলে’ (১৯৭৫) মুম্বাইয়ের মিনার্ভা থিয়েটারে টানা পাঁচ বছর চলেছিলো।

২০ বছর পরও প্রতিদিন ১১০৫টি আসনের মধ্যে অন্তত ২০০ দর্শক ছবিটি উপভোগ করেছে। এর টিকিট পাওয়া যেতো মাত্র ১৫-২০ রুপির মধ্যে। বিপুল জনপ্রিয়তাকে সম্মান জানাতে মুম্বাইয়ের মারাঠা মন্দির প্রতিদিন সকাল সাড়ে ১১টায় দেখিয়ে আসছিলো ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

সম্প্রতি ১০০০ সপ্তাহ পূর্ণ হওয়ার পর প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের পরামর্শে সাড়ে ১১টা থেকে মর্নিং শো’র সময় ৯টা ১৫ মিনিটে এগিয়ে আনা হয়। কিন্তু সকালে অতিরিক্ত শো চালাতে গিয়ে কর্মীদেরকে অতিরিক্ত সময় খাটতে হচ্ছিলো। মারাঠা মন্দিরের ব্যবস্থাপনা পরিচালক মনোজ দেশাই জানান, দুই পক্ষের সিদ্ধান্তে  ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ অধ্যায়ের সমাপ্তি হলো।

ছবিটিতে রাজ চরিত্রে শাহরুখ আর সিমরানের ভূমিকায় অভিনয় করেন কাজল। এ ছাড়াও কাজ করেছেন অমরেশ পুরি, অনুপম খের, ফরিদা জালাল প্রমুখ। এর সংগীত পরিচালনা করেন যতীন-ললিত।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।