ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সহিংসতার নিন্দা জানিয়ে ‘ইউ-টার্ন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫
সহিংসতার নিন্দা জানিয়ে ‘ইউ-টার্ন’ দৃশ্য : ‘ইউ-টার্ন’

বন্ধুর প্রলোভনে আর অর্থের লোভে রাজনীতিতে যোগ দেয় এক যুবক। মিটিং-মিছিল নিয়ে ব্যস্ত হয়ে ওঠায় সে আগের মতো প্রেমিকাকে সময় দিতে পারে না।

নেতার পরামর্শে যুবক রাজনীতির নামে ধ্বংসযজ্ঞে লিপ্ত হয়। মাদকাসক্ত ও ভাসমান মানুষদের দিয়ে সে রাজপথে চলমান গাড়িতে পেট্রোল বোমা মারার দায়িত্ব নেয়। একদিন তার পরিকল্পনায় ছুঁড়ে মারা পেট্রোল বোমায় দগ্ধ হয় সেই মেয়েটি।

এই গল্পের সঙ্গে চলমান রাজনৈতিক সহিংসতার সম্পৃক্ততা পাওয়া যায় সহজে। মূকনাট্যটির নাম ‘ইউ-টার্ন’। এতে মূকাভিনয় করবেন ফয়সাল, টুটুল, শুভ, অমরেশ, সুধাংশু, অপূর্ব, সবুজ, রুমন ও মুনিয়া।

দেশের বর্তমান প্রেক্ষাপটে রাজনৈতিক সহিংসতা ও পেট্রোল বোমা হামলাকে কেন্দ্র করে এটি লিখেছেন ও নির্দেশনা দিয়েছেন নিথর মাহবুব। তিনি বলেন, ‘রাজনৈতিক অসুস্থতা ও মানবিকতার অবমূল্যায়নের প্রতিবাদে এটা আমাদের তীব্র নিন্দা। এটি পথেপ্রান্তরে বিভিন্ন পথনাট্যোৎসবে নিয়মিত মঞ্চায়ন করব। ’

সোহরাওয়ার্দী উদ্যানের মুক্তমঞ্চে ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় ‘ইউ-টার্ন’ পরিবেশন করবে মাইম আর্ট। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান ও বাংলাদেশ পথনাটক পরিষদের সহযোগিতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে এখানে চলছে মাসব্যাপী সাংস্কৃতিক উৎসব।

বাংলাদেশ সময় : ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।