ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ফরাসি অস্কার জিতে ক্রিস্টেনের ইতিহাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫
ফরাসি অস্কার জিতে ক্রিস্টেনের ইতিহাস সিজার পুরস্কার হাতে ক্রিস্টেন স্টুয়ার্ট

প্রথম মার্কিন অভিনেত্রী হিসেবে সিজার অ্যাওয়ার্ড জিতলেন ক্রিস্টেন স্টুয়ার্ট। ‘ক্লাউডস অব সিলস মারিয়া’ ছবিতে অভিনয়ের জন্য সেরা পার্শ্বঅভিনেত্রী শাখায় পুরস্কার পেলেন তিনি।



মর্যাদাসম্পন্ন পুরস্কার গ্রহণের পর ছবিটিতে তার সহশিল্পী জুলিয়েট বিনোশিকে উদ্দেশ্য করে ক্রিস্টেন ফরাসি ভাষায় চিৎকার করে বলেন, ‘জুলিয়েট, আমি তোমাকে ভালোবাসি। ’

এরপর ভ্যারাইটি পত্রিকাকে দেওয়া অনুভূতিতে ফরাসি চলচ্চিত্রকারদের প্রতি সম্মান জানান ক্রিস্টেন। ২৪ বছর বয়সী এই ‘টোয়াইলাইট’ তারকা বলেন, ‘হলিউডে আর ফ্রান্সে ছবি তৈরির উদ্দেশ্য পুরোপুরি আলাদা। এ ক্ষেত্রে আমি ব্যক্তিগতভাবে ফ্রান্সকে কিছুটা প্রাধান্য দেবো। ’

সিজারকে ফ্রান্সে অস্কারের সমতুল্য মনে করা হয়। এবারের আসরে সেরা ছবি ও সেরা পরিচালনার মতো সর্বোচ্চ সাতটি পুরস্কার পেয়েছে ‘টিমবুকটু’। ইসলামী জঙ্গি নিয়ন্ত্রিত মালির উত্তরাঞ্চলের জনজীবন তুলে ধরা হয়েছে এতে। আবদের রহমানে সিসাকো পরিচালিত ছবিটি ৮৭তম অস্কারে সেরা বিদেশি ভাষার ছবির বিভাগেও লড়ছে।

সিজার অ্যাওয়ার্ডস কর্তৃপক্ষ এবার আজীবন সম্মাননা দিয়েছে মার্কিন অভিনেতা শন পেনকে। মার্কিনিদের মধ্যে সর্বশেষ ১৯৮৪ সালে ‘কারমেন’ ছবিতে অভিনয়ের জন্য সিজারে মনোনয়ন পেয়েছিলেন অপেরা গায়িকা জুলিয়া মাইজনেস। আর মার্কিন তারকাদের মধ্যে সর্বশেষ ২০০৩ সালে সিজার জেতেন আড্রিয়ান ব্রডি (দ্য পিয়ানিস্ট)।

* সিজার অ্যাওয়ার্ডসে ক্রিস্টেন স্টুয়ার্টের বক্তব্যের ভিডিও :


বাংলাদেশ সময় : ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫

** অনন্য ইতিহাস গড়লেন ক্রিস্টেন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।