ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অস্কার-মঞ্চ প্রস্তুত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫
অস্কার-মঞ্চ প্রস্তুত

অস্কারের সুবাদে প্রতি বছর সবচেয়ে তাৎপর্যপূর্ণ রাত পেয়ে থাকে হলিউড। এবারের সেই কাঙ্ক্ষিত রাত আসবে ২২ ফেব্রুয়ারি (বাংলাদেশ সময় ২৩ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৬টা)।

হলিউডের ডলবি থিয়েটারে জাঁকালো আয়োজনে ঘোষিত হবে ৮৭তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বিজয়ীদের নাম। তাই এখানে বসবে হাজার তারার মেলা।

গতবারের আয়োজন সফল হওয়ায় এবারও প্রযোজনার গুরুদায়িত্ব ক্রেগ জ্যাডান ও নীল মেরনের কাঁধে। তারা এবার উপস্থাপক নির্বাচন করেছেন নীল প্যাট্রিক হ্যারিসকে। প্রথমবারের মতো এই দায়িত্বে পাওয়া যাবে তাকে। জাদুময় অনুষ্ঠান উপহার দেওয়ার আভাস দিয়ে রেখেছেন তিনি।

এবারের আয়োজনে বিশেষ বিশেষ পর্বে গাইবেন লেডি গাগা, জেনিফার হাডসন ও আনা কেন্ড্রিক। এ ছাড়া জন লিজেন্ড ও কমন ‘সেলমা’ ছবির ‘গ্লোরি’, রিটা ওরা ‘বিয়ন্ড দ্য লাইটস’ ছবির ‘গ্রেটফুল’, মেরুন ফাইভ ব্যান্ড ‘বিগিন অ্যাগেইন’ ছবির ‘লস্ট স্টারস’, টিম ম্যাকগ্র ‘গ্লেন ক্যাম্পবেল: আই উইল বি মি’ ছবির ‘আই অ্যাম নট গনা মিস ইউ’ এবং টেগান ও সারা এবং কমেডি গ্রুপ দ্য লোনলি আইল্যান্ডের সদস্যরা পরিবেশন করবেন ‘দ্য লেগো মুভি’ ছবির গান ‘এভরিথিং ইজ অসাম’। বিশেষ দৃশ্যে থাকছে অভিনেতা জ্যাক ব্ল্যাকের পরিবেশনা।

বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেবেন বিখ্যাত তারকারাই। গতবারের সেরা অভিনেত্রী কেট ব্ল্যানচেট দেবেন সেরা অভিনেতাকে, সেরা অভিনেতা ম্যাথু ম্যাকোনাহে দেবেন সেরা অভিনেত্রীকে, সেরা সহ-অভিনেতা জারেড লেটো দেবেন সেরা সহ-অভিনেত্রীকে আর গতবারের সেরা সহ-অভিনেত্রী লুপিটা এনইয়োঙ্গো পুরস্কার তুলে দেবেন এবারের সেরা সহ-অভিনেতাকে। টিম অস্কার প্রতিযোগিতার ছয় বিজয়ীকে পরিচয় করিয়ে দেবেন অভিনেতা চেনিং টেটাম।

এদিকে অ্যাকাডেমির ৬ হাজার ২৯২ জন ভোটার গত ১৭ ফেব্রুয়ারি তাদের ভোটদান পর্ব শেষ করেছেন। ফলে কারা কারা পুরস্কার জিতবেন তা এরই মধ্যে চূড়ান্ত হয়ে গেছে। বিজয়ীরা পাবেন অস্কারের সোনালি-মূর্তি। তবে মনোনীতদের মন খারাপ করে বাড়ি ফিরতে হবে না। প্রত্যেকেই পাচ্ছেন ১ লাখ ২৫ হাজার মার্কিন ডলার মূল্যের উপহার ব্যাগ। এর মধ্যে থাকছে টাসক্যানিতে তিন রাত থাকা, কানাডিয়ান রকিসে ট্রেন ভ্রমণ, এক বছর বিলাসবহুল গাড়ি ভাড়া নেওয়ার সুবিধা।

জানা গেছে, ডলবি থিয়েটারে ৩ হাজার ৩০০টি আসন রয়েছে। প্রত্যেক আসনে রয়েছে তারকাদের নাম। অর্থাৎ কে কোথায় বসবেন তা উল্লেখ করে দিচ্ছেন আয়োজকরা। তারকাদের নিরাপত্তা ও সুষ্ঠুভাবে অনুষ্ঠান সম্পন্ন করার জন্য রাখা হয়েছে ১ হাজার পুলিশ। বোমাতঙ্কের গুজব ছড়িয়ে পড়ার পর গত ১৯ ফেব্রুয়ারি থেকেই ডলবি থিয়েটারের সামনের সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। অস্কার বলে কথা!

বাংলাদেশ সময় : ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।