ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অস্কারে সেরা অভিনেতা এডি রেডমেইন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫
অস্কারে সেরা অভিনেতা এডি রেডমেইন এডি রেডমেইন

বিজ্ঞানী স্টিফেন হকিংয়ের ভূমিকায় অনবদ্য অভিনয় করে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৮৭তম আসরে সেরা অভিনেতার পুরস্কার জিতলেন এডি রেডমেইন। ‘দ্য থিওরি অব এভরিথিং’ ছবির জন্য অস্কার গেলো তার ঘরে।



সেরা অভিনেতার পুরস্কার নিয়ে জমাট লড়াই হয়েছে মাইকেল কিটন ও এডি রেডমেইনের মধ্যে। কারণ দু’জনই গোল্ডেন গ্লোব জিতেছেন। এ ছাড়া ‘বার্ডম্যান’ ছবিতে একসময় সুপারহিরো চরিত্রে অভিনয় করা তারকার ভূমিকায় কাজের জন্য কিটন ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডস ও স্পিরিট অ্যাওয়ার্ডস পেয়েছেন।

অন্যদিকে ‘দ্য থিওরি অব এভরিথিং’-এর সুবাদে রেডমেইন আরও জিতেছেন বাফটা আর এসএজি। তাই সেরা অভিনেতার বিভাগে ছিলো রুদ্ধশ্বাস উত্তেজনা। শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসলেন তিনিই।

স্টিফেন হকিং দীর্ঘদিন ধরে মোটর নিউরন রোগে আক্রান্ত। রোগটি এএলএস নামে পরিচিত। পুরস্কার গ্রহণের পর ৩৩ বছর বয়সী ব্রিটিশ তারকা এডি রেডমেইন বলেন, ‘আমি যে ভাগ্যবান তা ভালোভাবেই জানি। এই অস্কার পৃথিবীর বিভিন্ন প্রান্তের এএলএস রোগে আক্রান্তদের জন্য। ’

এ বিভাগে ব্র্যাডলি কুপার (আমেরিকান স্নাইপার) অস্কারে মনোনয়নের হ্যাটট্রিক যেমন করেছেন, তেমনি শুন্য হাতে ফেরার হ্যাটট্রিকও করতে হলো তাকে। এ ছাড়াও মনোনয়ন পেয়েছিলেন স্টিভ ক্যারেল (ফক্সক্যাচার) ও বেনেডিক্ট কাম্বারব্যাচ (দ্য ইমিটেশন গেম)।

আজ সোমবার সকাল সাড়ে ৬টায় লসঅ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে শুরু হয় ৮৭তম অস্কার অনুষ্ঠান। এটি উপস্থাপনা করছেন হলিউড অভিনেতা নীল প্যাট্রিক হ্যারিস। স্টার মুভিজ চ্যানেলে এই আয়োজন সরাসরি প্রচার হচ্ছে।

বাংলাদেশ সময় : ১০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫

** জুলিয়ান মুরের হাতেই সেরা অভিনেত্রীর অস্কার
** ইনারিতুর হাতে উঠলো সেরা পরিচালকের অস্কার
** অস্কারে সেরা গান ‘গ্লোরি’র জন্য অশ্রু
** স্নোডেনকে নিয়ে বানানো তথ্যচিত্র অস্কারে সেরা
** অস্কারে সেরা অ্যানিমেটেড ছবি ‘বিগ হিরো সিক্স’
** অস্কারে সেরা বিদেশি ভাষার ছবি ‘ইডা’
** অস্কারে সেরা সহ-অভিনেত্রী প্যাট্রিসিয়া আর্কেট
** অস্কারে সেরা সহ-অভিনেতা হলেন জেকে সিমন্স

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।