ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জুলিয়ান মুরের হাতেই সেরা অভিনেত্রীর অস্কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫
জুলিয়ান মুরের হাতেই সেরা অভিনেত্রীর অস্কার জুলিয়ান মুর

যা হওয়ার তা-ই হলো! অস্কারের ৮৭তম আসরে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন জুলিয়ান মুর। ‘স্টিল অ্যালিস’ ছবিতে আলজেইমার রোগে আক্রান্ত মধ্যবয়সী অধ্যাপিকার ভূমিকায় অনবদ্য অভিনয়ের জন্য অস্কার গেলো তার ঘরে।



এবারের অস্কারে জুলিয়ান মুরই পুরস্কার পাচ্ছেন, তা মোটামুটি অবধারিত ছিলো! এর আগে গোল্ডেন গ্লোব, বাফটা, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড (এসএজি) অ্যাওয়ার্ডস, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসের পর স্পিরিট অ্যাওয়ার্ডসও জিতেছেন ৫৪ বছর বয়সী এই মার্কিন অভিনেত্রী।

এর আগে আরও চারবার মনোনয়ন পেয়েছিলেন জুলিয়ান মুর। অবশেষে আরাধ্য অস্কারটা হাতে পেয়ে তিনি বলেন, ‘এক প্রতিবেদনে পড়েছিলাম, অস্কার জিতলে জীবনের আয়ু বেড়ে যায় পাঁচ বছর! এটা যদি সত্যি হয় তাহলে অ্যাকাডেমিকে ধন্যবাদ জানাই, কারণ আমার স্বামী আমার চেয়ে বয়সে ছোট!’

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে এবার জুলিয়ান মুরের পাশাপাশি মনোনয়ন পেয়েছেন মারিয়ন কতিলার (টু ডেজ, ওয়ান নাইট), ফেলিসিটি জোন্স (দ্য থিওরি অব এভরিথিং), রিস উইদারস্পুন (ওয়াইল্ড) এবং রসামুন্ড পাইক (গন গার্ল)।

আজ সোমবার সকাল সাড়ে ৬টায় লসঅ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে শুরু হয় ৮৭তম অস্কার অনুষ্ঠান। এটি উপস্থাপনা করছেন হলিউড অভিনেতা নীল প্যাট্রিক হ্যারিস। স্টার মুভিজ চ্যানেলে এই আয়োজন সরাসরি প্রচার হচ্ছে।

বাংলাদেশ সময় : ১০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫

** অস্কারে সেরা অভিনেতা এডি রেডমেইন
** ইনারিতুর হাতে উঠলো সেরা পরিচালকের অস্কার
** অস্কারে সেরা গান ‘গ্লোরি’র জন্য অশ্রু
** স্নোডেনকে নিয়ে বানানো তথ্যচিত্র অস্কারে সেরা
** অস্কারে সেরা অ্যানিমেটেড ছবি ‘বিগ হিরো সিক্স’
** অস্কারে সেরা বিদেশি ভাষার ছবি ‘ইডা’
** অস্কারে সেরা সহ-অভিনেত্রী প্যাট্রিসিয়া আর্কেট
** অস্কারে সেরা সহ-অভিনেতা হলেন জেকে সিমন্স

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।