ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

স্বাধীনতা দিবসে ‘ফিরে ফিরে ৭১’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ১, ২০১৫
স্বাধীনতা দিবসে ‘ফিরে ফিরে ৭১’

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সন্তান হারানোর হাহাকার বুকে নিয়ে বেঁচে আছেন কুতুবুদ্দীন। স্বাধীনতা সংগ্রামে গ্রামের সাদাসিধে এই মানুষটি নিজের পঙ্গুত্বের কারণে যুদ্ধে যেতে পারেন না।

কিন্তু গ্রামের শিক্ষক, চিকিৎসক, কৃষক, শ্রমিক ও তরুণদের উদ্বুদ্ধ করেন বঙ্গবন্ধুর আহবানে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য। শুধু সংগঠক থেকেই ক্ষান্ত হন না লড়াকু কুতুবুদ্দীন। নিজের সদ্য কৈশোরে পা বাড়ানো ছেলে হাবিবকে তারই প্রতিনিধিত্ব করার জন্য পাঠান যুদ্ধে। কিন্তু সে আর ফেওে না। এটি ‘ফিরে ফিরে ৭১’ টেলিছবির গল্প।

এতে অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়, ঈশানা, গাজী রাকায়েত, হান্নান শেলী, আশরাফ কবীর প্রমুখ। সূচনা সংগীতে কণ্ঠ দিয়েছেন ড. মাহফুজুর রহমান ও শিমু।

মঞ্জু সরকারের গল্প থেকে এর কাহিনী লিখেছেন মির্জা রাকিব। চিত্রনাট্য ও পরিচালনায় সাদেক সিদ্দিকী। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ আমাদের জীবনে আনন্দ-বেদনার অবিচ্ছেদ্য এক মহাকাব্য। নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতেই আমার এই প্রয়াস। এতে মুক্তিযুদ্ধের বীরত্ব দেখার পাশাপাশি দর্শকরা অনুভব করবেন অশ্রুভেজা হাহাকারের কথা। ’

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।