ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘গাড়িওয়ালা’ এবার কম্বোডিয়ায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মার্চ ১, ২০১৫
‘গাড়িওয়ালা’ এবার কম্বোডিয়ায় ‘গাড়িওয়ালা’ ছবির দৃশ্য

সরকারি অনুদানের নির্মিত ‘গাড়িওয়ালা’ কম্বোডিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে। দেশটির সিয়াম রিপে অ্যাংকর ওয়াট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ১ মার্চ প্রদর্শিত হচ্ছে ‘গাড়িওয়ালা’।

এ ছাড়া যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ওয়াইডস্ক্রিন ফিল্ম অ্যান্ড মিউজিক ভিডিও ফেস্টিভ্যালেও প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে ছবিটি।

এর আগে কলকাতা, পাকিস্তান, গ্রিসের পর ২৪ ও ২৫ জানুয়ারি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত নর্থ ক্যারোলিনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়ে শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কার জেতেন নেয় পরিচালক আশরাফ শিশির। এ ছাড়া শ্রেষ্ঠ পার্শ্বঅভিনেতা এবং শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগেও পুরস্কৃত পায় ছবিটি।

‘গাড়িওয়ালা’য় অভিনয়ের জন্য রোকেয়া প্রাচী ওয়াইডস্ক্রিন ফিল্ম অ্যান্ড মিউজিক ভিডিও ফেস্টিভ্যালের সেরা অভিনেত্রী বিভাগে মনোনীত হয়েছেন। এতে আরও অভিনয় করেছেন রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর, ঋদ্ধ, সানসি ফারুক, আবদুর রহমান রাজীব, আরজে মুকুল ও সাকি ফারজানা, সিডর সুমন, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, জগন্ময় পালসহ ৪০০ নাট্যকর্মী।

ছবিটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ। এর দৃশ্যধারণ হয়েছে পাবনা, গাজীপুরের প্রত্যন্ত গ্রাম ও এফডিসিতে। গত বছরের ২৫ মে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায় ছবিটি।

** আমেরিকার তিন বিভাগে সেরা ‘গাড়িওয়ালা’

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।