ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘গর্ভধারিণী’ নিয়ে মাহমুদ দিদারের ছবি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, মার্চ ২, ২০১৫
‘গর্ভধারিণী’ নিয়ে মাহমুদ দিদারের ছবি (বাঁ থেকে) সমরেশ মজুমদার ও মাহমুদ দিদার

ওপার বাংলা কথাশিল্পী সমরেশ মজুমদারের জনপ্রিয় উপন্যাস ‘গর্ভধারিণী’ নিয়ে চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছেন মাহমুদ দিদার। তিনি লেখকের লিখিত অনুমতিও পেয়েছেন।



‘গর্ভধারিণী’র মূল গল্পটা এমন- অসম অর্থনৈতিক কাঠামোয় বেড়ে ওঠে চার বন্ধু। তাদের মধ্যে একজন নারী। সে একসময় উপলব্ধি করে অদ্ভুত এক আঁধার নেমে এসেছে দেশে। তবে এজন্য কারও দায় নেই। দেশটার ভালোমন্দের ইজার রাজনৈতিক দলগুলোর ওপর দিয়ে অধিকাংশ মানুষ নিরাপদ ঘর খুঁজছে। এমন অবস্থায় রুখে দাঁড়াতে চেয়েছে ওই চার যুবক-যুবতী। পরিণামে তাদেরকে আত্মগোপন করতে হয় হিমালয়ের কোণে এক পাহাড়ি গ্রামে। ছবিটি মূলত তাদের স্বপ্ন সাধনা ও সংগ্রামের কাহিনী।

নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘সব নির্মাতারই স্বপ্ন থাকে ভালো গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণের। সমরেশ মজুমদারের ‘গর্ভধারিণী’ তেমনই ভালোলাগার উপন্যাস। দুই বাংলার সাহিত্যপ্রেমীদের কাছে সমানভাবে জনপ্রিয় ‘গর্ভধারিণী’। এ উপন্যাসের গল্পের পটভূমি চলচ্চিত্র নির্মাণের জন্য দারুণ। ’

তিনি আরও জানান, স্ক্রিপ্ট লেখার পাশাপাশি চলছে অভিনয়শিল্পী নির্বাচনের কাজ। চলতি বছরের জুনে বাংলাদেশ ও ভারতে এর দৃশ্যায়ন হবে। ছবিটি প্রযোজনা করছেন ভার্সেটাইল মিডিয়ার আরশাদ আদনান।

বাংলাদেশ সময় : ১৮৩৩ ঘণ্টা, মার্চ ২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।