ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

যুক্তরাষ্ট্রের সঙ্গে একই দিনে ঢাকায় ‘চ্যাপি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মার্চ ৩, ২০১৫
যুক্তরাষ্ট্রের সঙ্গে একই দিনে ঢাকায় ‘চ্যাপি’

৬ মার্চ যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশেও মুক্তি পেতে যাচ্ছে কল্পবিজ্ঞানধর্মী থ্রিলার ছবি ‘চ্যাপি’। ঢাকার দর্শকদের জন্য এটি নিয়ে আসছে স্টার সিনেপ্লেক্স।

 

অসাধারণ এক রোবটকে ঘিরে নির্মিত ছবিটির গল্পে দেখা যায়- অদূর ভবিষ্যতে অপরাধ দমনে জোহানেসবার্গ পুলিশ বাহিনীতে এক ধরনের রোবট ব্যবহার করা হয়। এদের একটি রোবট এ ছবির মূল চরিত্র চ্যাপি। সে সারাক্ষণ হিম্যানের কার্টুন দেখে, ছবি আঁকে ও বই পড়ে। একটি বাচ্চা মেয়ের সঙ্গে বন্ধুত্ব করে এবং তার আরও কিছু মজার বন্ধু তৈরি হয়। কিন্তু চ্যাপিকে আকস্মিকভাবে চুরির পর নতুনভাবে প্রোগ্রামিং করা হয়। সে পরিণত হয় পৃথিবীর প্রথম রোবটে যে চিন্তা করার ক্ষমতা রাখে এবং নিজের সত্তাকে অনুভব করতে পারে। এটাই ‘চ্যাপি’র জন্য কাল হয়ে দাঁড়ায়। মানুষ তাকে বিপজ্জনক হিসেবে দেখতে শুরু করে। তাকে ধ্বংস করে দেওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা চালানো হয়।

‘ডিসট্রিক্ট নাইন’খ্যাত নীল ব্লুমক্যাম্প পরিচাালিত এ ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে হিউ জ্যাকম্যানকে দেখা যাবে। এ ছাড়াও আছেন ‘এলিয়েন’ তারকা সিগার্নি ওয়েভার, ‘স্লামডগ মিলিওনিয়ার’-এর দেব প্যাটেল।  

 

স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (মিডিয়া, বিপণন বিভাগ) মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘চ্যাপি ছবিটি সন্তানদেরকে অভিভাবকরা দেখাবেন বলে আশা করছি। রোবটটিকে সবারই পছন্দ হবে। ঢাকায় মুক্তি দেওয়া উপলক্ষে ৫ মার্চ ছবিটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে আমন্ত্রিত অতিথিদের জন্য। ’

 

বাংলাদেশ সময় : ১৫৪৪ ঘণ্টা, মার্চ ৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।