ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নিলামে মনরোর শেষ ফটোশুট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ৬, ২০১৫
নিলামে মনরোর শেষ ফটোশুট মেরিলিন মনরো (১৯২৬-১৯৬২)

বিভিন্ন সময় প্রকাশিত মেরিলিন মনরোর দুর্লভ কিছু ছবি নিলামে উঠছে। এর মধ্যে থাকছে তার শেষ ফটোশুটও।

আশা করা হচ্ছে, আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের টেক্সাসে আয়োজিত এই নিলাম থেকে ৫০ হাজার পাউন্ড সংগ্রহ করা হবে।


জানা গেছে, ডালাস শহরের হেরিটেজ নিলাম ঘরে আগামী ১০ মার্চ থেকে এসব ছবির নিলাম শুরু হবে। চলবে ১৫ মার্চ পর্যন্ত। বিশেষজ্ঞদের মন্তব্য, এসবের মধ্যে ছয়টি ছবির প্রতিটি এনে দিতে পারে চার হাজার পাউন্ড করে।

ছাপা ছবিগুলো ভোগ ম্যাগাজিনের জন্য ১৯৬২ সালের জুনে তুলেছিলেন আলোকচিত্রী বার্ট স্টার্ন। ওই বছরের আগস্টে আকস্মিক মৃত্যুর আগে এগুলোই পত্রিকায় প্রকাশিত মনরোর শেষ ছবি। এসব ছবিকে বলা হয় ‘দ্য লাস্ট সিটিং’। এর একটি ক্যালিফোর্নিয়ায় মনরোর সমুদ্রবিলাসের সময় তোলা। তবে বেশিরভাগ ছবিই ঘরের অভ্যন্তরে তোলা আর সেগুলো সাদাকালো।

নিলামে উঠবে মনরোর ঘনিষ্ঠ বন্ধু জর্জ ব্যারিসের তোলা ছবিও। মাত্র ৩৬ বছর বয়সে বন্ধুর বিষাদময় মৃত্যুর তিন সপ্তাহ পর এসব ছবি নিয়ে বই তৈরির কাজ শুরু করেছিলেন ব্যারিস। ‘দ্য সেভেন ইয়ার ইচ’ (১৯৫৫) ছবির কাজ করতে গিয়ে তাদের বন্ধুত্ব গড়ে ওঠে।

মেরিলিন মনরোর প্রকৃত নাম নরমা জিয়ান বেকার। ১৯২৬ সালের ১ জুন মার্কিন এই অভিনেত্রী-মডেলের জন্ম যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসের ক্যালিফোর্নিয়ায়। একই শহরে ১৯৬২ সালের ৫ আগস্ট মারা যান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।