ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

প্রথম বই লিখেই পুরস্কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মার্চ ৭, ২০১৫
প্রথম বই লিখেই পুরস্কার কুসুম সিকদার/ ছবি:নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাচ, গান, অভিনয়ের পর গেলো অমর একুশে বইমেলায় কবি হিসেবে আত্মপ্রকাশ করেন কুসুম সিকদার। নিজের  লেখা প্রথম কবিতার বই ‘নীল ক্যাফের কবি’র জন্য এবার পুরস্কার পাচ্ছেন তিনি।

সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কারের ‘খ’ শাখায় (প্রথম বই বিভাগ) পুরস্কার হিসেবে তিনি পাবেন ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট। অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত ‘নীল ক্যাফের কবি’ বইতে মোট ৩৪টি কবিতা রয়েছে।  

 

একই বিভাগে পুরস্কার পাচ্ছে অনিন্দ্য থেকে প্রকাশিত মাহবুব আজীজের ‘ঠিক সন্ধ্যার আগে’, সময়কাল থেকে প্রকাশিত গালিব রহমানের ‘যে সুতোয় বোনা যায় সমতল আবাস’।  

 

সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কারে এবার প্রবন্ধে সময় প্রকাশন থেকে প্রকাশিত শামসুজ্জামান খানের ‘রাষ্ট্র ধর্ম ও সংস্কৃতি’, উপন্যাসে অনন্যা থেকে প্রকাশিত ইমদাদুল হক মিলনের ‘সাড়ে তিন হাত ভূমি’, শিশুসাহিত্যে (যৌথভাবে) অনিন্দ্য প্রকাশ থেকে প্রকাশিত মোশতাক আহমেদের ‘হিমালয়ে রিবিট’ ও সময় থেকে প্রকাশিত আলম তালুকদাওে ‘হাওয়া আর রোদের ছড়া’, কবিতায় কুঁড়েঘর প্রকাশনী থেকে প্রকাশিত রেজাউদ্দিন স্টালিনের ‘বায়োডাটা’ পুরস্কার পেয়েছে। তারা প্রত্যেকে ৩০ হাজার টাকার পাশাপাশি পাবেন একটি করে ক্রেস্ট।  

 

আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান জানান, আগামী ৮ মার্চ দুপুর ১২টায় তেজগাঁওস্থ চ্যানেল আই ভবনে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে। এখানে থাকবেন বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ও আনন্দ আলোর সম্পাদকমন্ডলীর সভাপতি ফরিদুর রেজা সাগর এবং সিটিব্যাংক এনএ’র ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সিটি কান্ট্রি অফিসার রাশেদ মাকসুদ।  

 

বাংলাদেশ সময় : ১৪০৩ ঘণ্টা, মার্চ ৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।