ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ছোটপর্দায় নারীদের নিয়ে আয়োজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ৭, ২০১৫
ছোটপর্দায় নারীদের নিয়ে আয়োজন

নারীরা আলো ছড়ায়, পথ দেখায়, আলোকিত করে প্রজন্ম থেকে প্রজন্ম। একবিংশ শতাব্দীতে নারীরা স্বমহিমায় উজ্জ্বল।

অনেকটা পথ পেরিয়ে নারীরা আলোকিত করে চলেছে, নিজেও আলোকিত হয়েছে। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে দেশের সব টিভি চ্যানেল আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালার। ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান সকাল সাড়ে দশটায় সরাসরি দেখাবে বিটিভি। সরকারি চ্যানেলটিতে রাত সাড়ে দশটায় প্রচার হবে একক নাটক ‘শিকার’। এ ছাড়াও বিশেষ অনুষ্ঠান রয়েছে সন্ধ্যা সাড়ে সাতটায়। অন্যান্য চ্যানেলের আয়োজনগুলো দেখে নিন এক ঝলকে।  

 

আলোকিত নারী

তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আরটিভি পন্ডস আলোকিত নারী ২০১৫’ সম্মাননা প্রদান অনুষ্ঠান। ৮ মার্চ রাত ৭টা ৪০ মিনিটে রাজধানীর তেজগাঁওস্থ বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিও থেকে জাঁকজমকপূর্ণ এই আয়োজন সরাসরি সম্প্রচার করা হবে আরটিভিতে। এবার বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য আটটি বিভাগে আটজন আলোকিত নারীকে সম্মাননা জানানো হবে। তারা হলেন- শাহনাজ রহমতউল্লাহ (সঙ্গীত), শর্মিলী আহমেদ (অভিনয়), রাহিজা খানম ঝুনু (শিল্পকলা), রিজিয়া রহমান (সাহিত্য), সালমা খাতুন (চ্যালেঞ্জিং পেশা), অধ্যাপক ড. ফারজানা ইসলাম (শিক্ষা), মাসিংনু মারমা (কৃষি উদ্যোক্তা), আঞ্জেলা গমেজ (সমাজসেবা)।


বৈশাখী টিভি চালাবে নারীরা

আন্তর্জাতিক নারী দিবসে বৈশাখী টেলিভিশন পরিণত হবে নারী ভুবনে। ৮ মার্চ সকাল সাড়ে ১১টায় কেক কেটে অনুষ্ঠান শুরু করবেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। জানা গেছে, দিনভর টিভি চ্যানেলটি পরিচালিত হবে নারী নেতৃত্বে এবং নারীদের নির্দেশনায়। বৈশাখী টেলিভিশন দিনভর মুখর থাকবে নারী অতিথিদের পদচারণায়। নারী দিবস উপলক্ষে বৈশাখীতে সকাল ১০টা ২০ মিনিটে রয়েছে শিবলী সাদিক পরিচালিত ‘তিন কন্যা’ (সুচন্দা, ববিতা, চম্পা, ইলিয়াস কাঞ্চন)। বিকেল সাড়ে ৩টায় প্রচার হবে টেলিছবি ‘তোমরা ভুলে গেছো মল্লিকাদির নাম’। রাত ৮টায় রয়েছে ডা: দীপু মনির উপস্থাপনায় ‘শতাব্দীর নারী’, অতিথি সুলতানা কামাল, মেহের আফরোজ চুমকী, নাজমা আক্তার ও রোকেয়া প্রাচী। রাত ১১টা থেকে সরাসরি গানের অনুষ্ঠানে থাকবে বিউটি, লিজা ও নিশিতা বড়–য়ার পরিবেশনা। উপস্থাপনায় ফারহানা নিশো।

উইমেন পাওয়ার

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কর্মজীবি নারীদের অংশগ্রহণে দিনব্যাপী থাকছে স্টুডিও থেকে সরাসরি অনুষ্ঠান ‘উইমেন পাওয়ার’। সকাল সাড়ে ৭টায় ‘এই বাংলায়’ সঞ্চালনা করবেন মুন্নী সাহা।  

 

* ‘নষ্ট কষ্ট’ টেলিছবিতে নাঈম ও তারিন। এটিএন বাংলায় ৮ মার্চ রাত ১০টা ৫৫ মিনিটে প্রচার হবে এটি। লিখেছেন মুন্না রহমান, পরিচালনায় আবু রায়হান জুয়েল।  

* ড. শিরিন শারমিন চৌধুরী। জাতীয় সংসদের এই স্পিকারকে নিয়ে সাজানো হয়েছে ‘অপরাজিতা’। এটিএন বাংলায় ৮ মার্চ রাত ৯টা ১৫ মিনিটে প্রচার হবে এটি। পরিকল্পনা ও সঞ্চালনায় রুকসানা কবীর কাকলী।  

* শাবনূর। এটিএন বাংলায় ৮ মার্চ সকাল ১০টা ৩৫ মিনিটে প্রচার হবে তার অভিনীত ছবি ‘দুঃখিনি জহুরা’। আজিজুর রহমানের পরিচালনায় এতে আরও অভিনয় করেছেন ফেরদৌস ও এটিএম শামসুজ্জামান।

* ‘জাগো নারী’ অনুষ্ঠানের দৃশ্য। মাছরাঙা টেলিভিশনে ৮ মার্চ রাত ৮টায় প্রচার হবে এটি। টুটলি রহমানের উপস্থাপনায় এ অনুষ্ঠানে নারী অধিকার, ক্ষমতায়ন ও অগ্রযাত্রার নানা দিক নিয়ে আলোচনা করবেন ফারজানা চৌধুরী, ড. মেহতাব খানম, আফসানা ওয়াহাব, রীমা জামাল খান, জাহেদা কবির ও ড. জেসমিন জামান।  

* ‘জীবন বদল’ নাটকে অপর্ণা ঘোষ। এনটিভিতে ৮ মার্চ রাত ৯টায় প্রচার হবে এটি। লিখেছেন মাহমুদ দিদার, পরিচালনা করেছেন আশিকুর রহমান। এতে আরও অভিনয় করেছেন আরফান নিশো, নাজিরা আহমেদ মৌ ও প্রণব সরকার অপু।

* ‘আমি যে নারী’ অনুষ্ঠানে (বাঁ থেকে) শম্পা রেজা, ফেরদৌসী প্রিয়ভাষিনী ও সারা হোসেন। এসএ টেলিভিশনে ৮ মার্চ রাত ১১টায় প্রচার হবে এটি। অভিনয়ে: দোলা, তোরা ও নিশাত।

* ‘আমার ব্যালকনি’ অনুষ্ঠানে উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী মিতালী মুখার্জি। এসএ টেলিভিশনে ৮ মার্চ রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে এটি। উপস্থাপনা করেছেন শামীমা আখতার বেবী।

* মৌসুমী। আরটিভিতে ৮ মার্চ দুপুর ১২টা ৩৫ মিনিটে প্রচার হবে তার অভিনীত ছবি ‘বাংলার বউ’। এতে আরও অভিনয় করেছেন ফেরদৌস।  

* শাবানা। চ্যানেল নাইনে ৮ মার্চ সকাল ৯টায় প্রচার হবে তার অভিনীত ছবি ‘মা যখন বিচারক’। এতে আরও অভিনয় করেছেন আলমগীর, বাপ্পারাজ, পপি ও শাকিল খান।


* (বাঁ থেকে) ফেরদৌসী রহমান, নাশিদ কামাল ও আরমিন মুসা। একই পরিবারের এই তিন শিল্পী একসঙ্গে সংগীত পরিবেশন করবেন ‘গানের উৎসব’ অনুষ্ঠানে। চ্যানেল আইতে ৮ মার্চ দুপুর ২টা ৪০ মিনিটে সরাসরি সম্প্রচার করা হবে এটি। পরিচালনায় অনন্যা রুমা।


বাংলাদেশ সময় : ১৫৪৯ ঘণ্টা, মার্চ ৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।