ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তৃণমূল শিক্ষার্থীদের বিচারক শাহীন সামাদ ও বাপ্পা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মার্চ ৯, ২০১৫
তৃণমূল শিক্ষার্থীদের বিচারক শাহীন সামাদ ও বাপ্পা

ব্র্যাক স্কুলের তৃণমূল শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হচ্ছে শিশুপ্রতিভার প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘তারায় তারায় দীপশিখা’। এই আয়োজনে সংগীত বিভাগে বিচারক হিসেবে থাকছেন শাহীন সামাদ ও বাপ্পা মজুমদার।

 

 

চ্যানেল আই কার্যালয়ে ৯ মার্চ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো। এখানে ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও ব্র্যাকের ভাইস চেয়ারপার্সন ড. আহমেদ মোশতাক রাজা চৌধুরী। এ ছাড়াও ছিলেন বিচারক শাহিন সামাদ ও সামিনা নাফিজ।  

 

জানা গেছে, কোয়ার্টার ফাইনাল থেকে ফাইনাল পর্যন্ত মোট ১২টি পর্ব চ্যানেল আইতে প্রচার হবে। কোয়ার্টার ফাইনালের ৫ পর্বের জন্য টিকে ছিলো সারাদেশ থেকে নির্বাচিত ৯২ জন প্রতিযোগী। প্রতিযোগিতায় নাচে মিনু হক ও হাসান ইমাম, ছবি আঁকায় আবুল বারক আলভী ও সামিনা নাফিজ, আবৃত্তিতে ডালিয়া আহমেদ ও শিমুল মুস্তাফা বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন।  

 

‘তারায় তারায় দীপশিখা’ অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন মৌসুমী বড়ুয়া এবং পরিচালনা করছেন রেহানা সামদানী। ১১ মার্চ থেকে প্রতি বুধবার রাত ৭টা ৫০ মিনিটে প্রচার হবে এটি।

 

তৃণমূল শিশুদের সামাজিক, আবেগিক, ভাষাগত, যোগাযোগ দক্ষতা, সৃজনশীলতা তথা সর্বাঙ্গীন বিকাশে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। লেখাপড়ার পাশাপাশি ব্র্যাক স্কুলে গান, নাচ, অভিনয়, আবৃত্তি, চিত্রাঙ্কন, কৌতুক, কুইজ, মূকাভিনয় ও বিভিন্ন ধরণের খেলাধুলার চর্চা হয়ে থাকে। সহপাঠক্রমিক কার্যক্রমের এই চর্চাকে ব্র্যাক শিক্ষা কর্মসূচি মূল কারিকুলামের অংশ হিসেবে দীপশিখা নামে পরিচালনা করছে। শিশুদের উৎসাহ প্রদানে ব্র্যাক শিক্ষা কর্মসূচি ২০১০ সাল থেকে প্রতি বছর ‘দীপশিখা’ নামে একটি প্রতিযোগিতার আয়োজন করছে।  

 

গত বছরের জুলাই থেকে ডিসেম্বর মাস পর্যন্ত ৪০ হাজার ব্র্যাক স্কুলের প্রায় ১২ লাখ শিশু উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে নাচ, গান, আবৃত্তি ও চিত্রাঙ্কন এই চারটি ইভেন্টে অংশগ্রহণ করে। ব্র্যাকের সহায়তা পাওয়া ৪০০টি সহযোগী সংস্থা কর্তৃক পরিচালিত প্রায় পাঁচ হাজার স্কুলও এর অন্তর্ভুক্ত। বর্তমানে ৭টি বিভাগের ২১০ জন শিক্ষার্থী চূড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়ে আছে। এসব সুবিধাবঞ্চিত শিশুর মধ্যে আদিবাসী, প্রতিবন্ধী, বেদেপল্লী, যৌনপল্লী এবং হরিজন সম্প্রদায়ের শিশুরাও অন্তর্ভুক্ত।  

 

বাংলাদেশ সময় : ১৭০০ ঘণ্টা, মার্চ ৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।