ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ফের শুরু হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক থিয়েটার উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫
ফের শুরু হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক থিয়েটার উৎসব

ঢাকা: ‘2nd Dhaka International Theatre Fest’ শিরোনামে আগামী ১২ থেকে ২১ মার্চ দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক নাট্যোৎসব শুরু হতে যাচ্ছে।

বুধবার (১১ মার্চ) এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হল, এক্সপেরিমেন্টাল হল এবং স্টুডিও থিয়েটার হলে আগামী ১২ থেকে ২১ মার্চ এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।



ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউটের বাংলাদেশ কেন্দ্র ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে এর আয়োজন করছে।

নাট্যোৎসবে ৫টি বিদেশি দলসহ স্থানীয় প্রায় ২৩টি দল অংশ নেবে।

পাশাপাশি ২০ মার্চ (শুক্রবার) জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে সকাল সাড়ে ১০টায় ‘সহিংসার বিরুদ্ধে নাটক (Theatre Against Violence)’  এবং ‘নাটক: শিল্পের প্রত্যুত্থান (Theatre: Art Reincarnated)’ শিরোনামে নাট্য বিষয়ক দু’টি সংলাপ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১২ মার্চ) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

এতে সভাপতিত্ব করবেন আইটিআই বিশ্ব সভাপতি ও ফেস্টিভ্যাল চেয়ারম্যান রামেন্দু মজুমদার। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, স্বাগত বক্ত‍া হিসেবে আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সাধারণ সম্পাদক ও ফেস্টিভ্যাল পরিচালক দেব প্রসাদ দেবনাথ উপস্থিত থাকার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।