ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অবসকিওরের ৩০ বছর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫
অবসকিওরের ৩০ বছর

১৯৮৫ সালে পথচলা শুরু করেছিলো দেশের জনপ্রিয় ব্যান্ড অবসকিওর। আগামী ১৫ মার্চ পূর্ণ হতে যাচ্ছে তাদের পথচলার ৩০ বছর।

এ উপলক্ষে ওইদিন দুপুর ২টা ৪৫ মিনিটে চ্যানেল আইয়ের সরাসরি অনুষ্ঠান ‘ঘরে ঘরে গানের উৎসব’-এ কেক কেটে জন্মদিন উদযাপন করবে ব্যান্ডটি। থাকছে তাদের পরিবেশনাও।  

 

অবসকিওর ব্যান্ডের প্রধান সাইদ হাসান টিপু বলেন, ‘গানকে ভালোবাসি। শ্রোতাদের সমর্থন পাওয়ায় এতোটা পথ পাড়ি দিতে পেরেছি। আগামীতেও সবার সহযোগিতায় এগিয়ে যেতে চাই। তিন দশক পূর্তিতে ব্যান্ডের পক্ষ থেকেও উৎসব আয়োজনের পরিকল্পনা রয়েছে। ’

 

১৯৮৬ সালে সারগাম থেকে প্রকাশিত হয় অবসকিওরের প্রথম অ্যালবাম ‘ভলিউম ১’। ‘মাঝরাতে চাঁদ যদি’, ‘ছাইড়া গেলাম মাটির পৃথিবী’, ‘ভণ্ড বাবা’র মতো জনপ্রিয় গান ছিলো এতে। এরপর তাদের আরও আটটি অ্যালবাম বাজারে এসেছে। মাঝে কার্যক্রম স্থগিত ছিলো। ২০১৩ সালে ‘ফেরা’ অ্যালবামের মাধ্যমে ফিরে আসেন তারা। গত বছর প্রকাশিত হয় তাদের সর্বশেষ অ্যালবাম ‘অবসকিওর ও বাংলাদেশ’।  

 

অবসকিওর ব্যান্ডের বর্তমান লাইনআপ- টিপু (গায়ক), রাজু (বেজ), রাজিব (লিড গিটার), শান্ত (গিটার), রিঙ্কু (ড্রামস) ও শাওন (কি-বোর্ড)।

 

বাংলাদেশ সময় : ১৭৩৯ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।