ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

১০ কোটি রুপি নিয়ে বিপাকে শাহরুখ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫
১০ কোটি রুপি নিয়ে বিপাকে শাহরুখ শাহরুখ খান

রোজভ্যালির ঘটনায় নিজের প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্টের নাম জড়িয়ে পড়ায় বিব্রত শাহরুখ খান। তাই রোজভ্যালির কাছ থেকে নেওয়া পুরো টাকা ফেরত দেওয়ার কথা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে জানিয়ে দিয়েছেন তিনি।

সিবিআই তদন্ত শুরু করার প্রায় ছয় মাস আগে থেকে ইডি রোজভ্যালি নিয়ে তদন্ত শুরু করে।

 

জানা গেছে, কিছুদিন আগে ইডি তলব করে রেড চিলিসের হিসাব বিভাগের সঙ্গে যুক্ত এক কর্মকর্তাকে। জিজ্ঞাসাবাদের সময় তিনি টাকা নেওয়ার কথা স্বীকার করে জানান, রোজভ্যালি থেকে দু'দফায় নেওয়া মোট দশ কোটি টাকা তারা ফেরত দিয়ে দিতে চান।

 

২০১৪ সালের অগস্ট মাসে সেবির রিপোর্টে অভিযুক্ত রোজভ্যালি সংস্থার ব্যালান্স শিটের হিসাব পরীক্ষা করতে গিয়েই ইডির নজরে আসে, ২০১০ সালে তিন বছরের জন্য রোজভ্যালির সঙ্গে রেড চিলিস এন্টারটেইনমেন্ট সহ-পৃষ্ঠপোষক হিসেবে চুক্তি করেছিলো। দু'পক্ষের চুক্তির মোট অঙ্ক ছিল দশ কোটি রুপি। এর বিনিময়ে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে রোজভ্যালির লোগো ব্যবহার করা ছাড়াও ওই আর্থিক সংস্থার মন্দারমণি রিসোর্টের হয়ে বিজ্ঞাপনে প্রচারণা চালাতে দেখা গেছে কেকেআরের মালিক শাহরুখ ও দলের দেশি-বিদেশি ক্রিকেটারদের।

 

ইডি জানতে পেরেছে, তিন বছরের চুক্তি থাকলেও প্রথম দিই বছরে ১০ কোটি রুপি দেওয়া হয়৷ তৃতীয় বছর আর সেই চুক্তি স্থায়ী হয়নি। ইডি কর্তাদের বক্তব্য, ওই দুই বছরেই রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখের দলকে সামনে রেখে মোটা অঙ্কের ব্যবসা করে নিয়েছে এই আর্থিক সংস্থা। গত বছরের সেপ্টেম্বরের শুরুতেই রেড চিলিসের সঙ্গে তাদের চুক্তির প্রতিলিপি চেয়ে ইডির দপ্তরে ডাকা হয় রোজভ্যালির হিসাব বিভাগের কর্মী নীলাদ্রি সাহাকে।

 

শনিবার ইডির এক কর্মকর্তা জানান, শাহরুখের দলকে পৃষ্ঠপোষকতা করতে গিয়ে আমানতকারীদের টাকা ব্যবহার করা হয়েছে। সেজন্যই তদন্ত করা হচ্ছে। রোজভ্যালির আরও সব কাগজ খতিয়ে দেখার পর সিদ্ধান্ত নেওয়া হবে এ বিষয়ে শাহরুখকেও জিজ্ঞাসাবাদ করা হবে কি-না।

 

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।