ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘ফ্রোজেন টু’ বানাচ্ছে ডিজনি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৫
‘ফ্রোজেন টু’ বানাচ্ছে ডিজনি দৃশ্য : ‘ফ্রোজেন’

আবার বরফরাজ্য গড়ার সময় হলো! নানা গুঞ্জন ভেসে বেড়ানোর পর অবশেষে জানা গেলো, তৈরি হতে যাচ্ছে ‘ফ্রোজেন’ ছবির দ্বিতীয় কিস্তি। হলিউডের বিখ্যাত স্টুডিও ডিজনি খবরটি নিশ্চিত করেছে।

গত ১২ মার্চ টুইটারে প্রতিষ্ঠানটি জানায়, ‘পূর্বাভাস : শীতকালীন আবহাওয়া এগিয়ে আসছে! ‘ফ্রোজেন টু’ বানাচ্ছে ডিজনি অ্যানিমেশন। ’ ডিজনির ঘোষণার সঙ্গে দুই বোন এলসা ও অ্যানা এবং ক্রিস্টফ ও বল্গাহরিণের ছবি যুক্ত করা হয়েছে।

রূপকথার জাদুকর হ্যান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের আবেগময় গল্প নিয়ে বানানো ‘ফ্রোজেন’ ২০১৩ সালে হলিউডে আলোড়ন তোলে। ক্রিস বাকের সঙ্গে প্রথম কোনো নারী পরিচালক হিসেবে জেনিফার লি পরিচালনা করেন ডিজনির ছবি। ‘ফ্রোজেন টু’ও পরিচালনার দায়িত্ব পেয়েছেন তারা। জেনিফার টুইটারে বলেন, ‘অবশেষে বলতে পারছি ‘ফ্রোজেন টু’। আমার ফ্রোজেন পরিবারকে আবার গড়ার জন্য তর সইছে না। ’

১০০ কোটি ২৭ লাখ মার্কিন ডলার আয় করে সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল অ্যানিমেটেড ছবির মুকুট পরেছে ‘ফ্রোজেন’। আর সব মিলিয়ে সবচেয়ে বেশি আয়ের ছবির তালিকায় এর অবস্থান পঞ্চম। ব্যবসার পাশাপাশি সেরা অ্যানিমেটেড ছবি ও সেরা মৌলিক গানের বিভাগে অস্কার জিতেছে ছবিটি।

এলসা আর অ্যানা নামের দুই রাজকুমারীকে ঘিরে সাজানো হয় ‘ফ্রোজেন’। শৈশবে তারা ছিলো মানিকজোড়। বড় বোন এলসার আছে জাদুকরি এক ক্ষমতা। নিজের আঙুল দিয়ে সে মুহূর্তেই বানিয়ে ফেলতে পারে তুষার কিংবা বরফ। রাজপ্রাসাদের ভেতর দুই বোনের কাছে এটা ছিলো মজার খেলা। কিন্তু এই খেলাই ডেকে আনে বিপদ। ডাইনিদের পরামর্শে আলাদা করা হয় দুই বোনকে। বেশ কয়েক বছর পর এলসার খোঁজে বাড়ি থেকে বের হয় অ্যানা। রাজ্যকে স্থায়ী শীতবুড়োর প্রকোপ থেকে মুক্ত করতে অ্যানাকে ভীষণ দরকার তার। কিন্তু তাকে খুঁজে পেতে হলে পাড়ি দিতে হবে বিপদসংকুল এক পথ। আর সেই অভিযানে অ্যানার সঙ্গী হয় ক্রিস্টফ আর তার পোষা বল্গাহরিণ সভেন। এদিকে অ্যানার হবু স্বামী প্রিন্স হ্যান্স ষড়যন্ত্র করে রাজসিংহাসন দখল করার পরিকল্পনা করে।


বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।