ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাজে অভিনেত্রীর পুরস্কারজয়ে সোনাক্ষীর হ্যাটট্রিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫

আরেকবার সবচেয়ে বাজে অভিনেত্রীর পুরস্কার পেলেন সোনাক্ষী সিনহা। গত বছর তার ‘অ্যাকশন জ্যাকসন’, ‘লিঙ্গা’ এবং ‘হলিডে’ ছবিগুলো বাণিজ্যিকভাবে সফল হলেও সমালোচকদের নিন্দা কুড়িয়েছে।

এ কারণে বাজে অভিনেত্রীর পুরস্কার হজম করতে হলো ২৭ বছর বয়সী এই অভিনেত্রীকে।

গতবার ‘আর...রাজকুমার’ ছবির জন্য এই নিন্দার এই পুরস্কার পান সোনাক্ষী। মজার বিষয় হলো, দুটি ছবিরই পরিচালক প্রভুদেবা। তিনি এবার পেয়েছেন সবচেয়ে বাজে পরিচালকের খেতাব। নারীদের প্রতি বিদ্বেষপূর্ণ বক্তব্যের জন্য শক্তি কাপুর অ্যাওয়ার্ডও পেয়েছে ‘অ্যাকশন জ্যাকসন’।

‘গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডস’ নামে সাত বছর ধরে বলিউডের ব্যর্থ তারকাদের বিদ্রূপাত্মক পুরস্কার দেওয়া হচ্ছে। এটাকে বলা হয় হলিউডের গোল্ডেন রাস্পবেরি অ্যাওয়ার্ডস তথা রেজির ভারতীয় সংস্করণ। গত ১৪ মার্চ গোল্ডেন কেলার সপ্তম আসরের বিজয়ী তালিকা ঘোষণা করা হয়।

‘গুন্ডে’ এবং গত বছরের অন্যান্য কাজের জন্য বাজে অভিনেতার পুরস্কার জিতেছেন অর্জুন কাপুর। সাইফ আলি খান অভিনীত ‘হামশাকালস’ হয়েছে সবচেয়ে বাজে ছবি। সবচেয়ে খারাপ অভিষেকের পুরস্কার জিতলেন টাইগার শ্রফ (হিরোপান্তি)। এখনও কেনো চেষ্টা করছেন বিভাগে পুরস্কার পেয়েছেন সোনম কাপুর।

গত বছরের সবচেয়ে বড় হিট ‘পিকে’ বিশেষ বিভাগে অর্থহীন বিতর্কিত ছবি হিসেবে জিতেছে ফানা অ্যাওয়ার্ড। ‘মেরি কম’-এ খারাপ উচ্চারণের জন্য দারা সিং পুরস্কার দেওয়া হয়েছে প্রিয়াঙ্কা চোপড়াকে। ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিতে বিদঘুটে সাজগোজের জন্য জাদু অ্যাওয়ার্ড পেয়েছেন শাহরুখ খান। হৃতিক রোশনের ‘ব্যাং ব্যাং’ পেয়েছে অর্থহীন রিমেক হিসেবে রামগোপাল ভার্মা কি আগ পুরস্কার।

ইয়ারিয়া ছবির ‘ব্লু  হ্যায় পানি পানি’র জন্য বছরের সবচেয়ে বিরক্তিকর গানের জন্য ‘বাস বহুত হো গ্যায়া অ্যাওয়ার্ড জিতলেন ইও ইও হানি সিং। ‘দ্য সৌখিন্স’ ছবিটি রিমেকের জন্য পাগলামির পুরস্কার পেয়েছেন পরিচালক অভিষেক শর্মা। সবচেয়ে সৃজনশীল ভৌতিক ছবির নামকরণের জন্য খুনী ড্রাকুলা অ্যাওয়ার্ড পেয়েছে ‘৬-৫=২’।

গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডসের প্রতিষ্ঠাতা যতীন ভার্মা বলেছেন, ‘কারও ভাবাবেগে আঘাত করার ইচ্ছে নেই আমাদের। আমাদের আশা, এই পুরস্কার পেয়ে ভক্তদের জন্য আরও ভালো কিছু করার তাগিদ তৈরি হোক তারকাদের মধ্যে। ’

একনজরে এবারের কেলা অ্যাওয়ার্ডেস বিজয়ীরা
বাজে ছবি : হামশাকালস
বাজে অভিনেতা : অর্জুন কাপুর (গুন্ডে, এবং অন্যান্য)
বাজে অভিনেত্রী : সোনাক্ষী সিনহা (অ্যাকশন জ্যাকসন, লিঙ্গা, হলিডে)
বাজে নবাগত : টাইগার শ্রফ (হিরোপান্তি)
বাজে পরিচালক : প্রভুদেবা (অ্যাকশন জ্যাকসন)
সবচেয়ে বিরক্তিকর গান : ব্লু  হ্যায় পানি পানি (ইয়ারিয়া)
সবচেয়ে নিকৃষ্ট গীতিকার : সাব্বির আহমেদ (আইসক্রিসম, ছবি : দ্য এক্সপোজ)
সবচেয়ে অর্থহীন রিমেক : ব্যাং ব্যাং
পাগলামির পুরস্কার : অভিষেক শর্মা (দ্য সৌখিন্স)
অবিরাম চেষ্টার পুরস্কার : সোনম কাপুর
বাজে উচ্চারণ : প্রিয়াঙ্কা চোপড়া (মেরি কম)
ভৌতিক ছবির সৃজনশীল নামকরণ : ৬-৫=২
নারী বিদ্বেষপূর্ণ ছবি : অ্যাকশন জ্যাকসন
বিদঘুটে সাজগোজ : শাহরুখ খান (হ্যাপি নিউ ইয়ার)
অর্থহীন বিতর্কিত ছবি : পিকে

বাংলাদেশ সময় : ১৭৩৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।