ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ইশতিয়াক আহমেদের ‘যাত্রা অচিনপুর’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
ইশতিয়াক আহমেদের ‘যাত্রা অচিনপুর’ ইশতিয়াক আহমেদ

সাংবাদিকতার পাশাপাশি উপন্যাস লিখেছেন, নাটক এবং মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ। গানও লিখেছেন।

তবে এক অ্যালবামে এবারই প্রথম ছয়টি গান লিখলেন তিনি। ‘যাত্রা অচিনপুর’ নামের অ্যালবামটি হলো রুবেলের দ্বিতীয় একক। ২১ মার্চ দুপুর সাড়ে ১২টায় রাজধানীর কারওয়ান বাজারে একটি রেস্তোরাঁয় এর প্রকাশনা হয়।  

 

ইশতিয়াক আহমেদ রসিকতার সুরে বললেন, ‘রুবেল হোসেন এখন ক্রিকেট বিশ্বে আলোচিত। এর মধ্যে আরেক রুবেল চলে এলো! এখন রুবেলদেরই সময়। তার জন্য শুভকামনা। মেলোডি ও রোমান্টিক ধাঁচের গানগুলো শ্রোতাদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস। ’

 

গানগুলো হলো- ‘হয়না সাহস তোর চোখে চোখ/তোর চুলে হাত রাখি/চোখেতে যেন ঘোর বরষা/চুলেতে ঝড় বৈশাখী’, ‘দূরে চলে যাস তুই, ছায়া বরাবর/ছায়াকে আপন লাগে তোকে খুব পর’, ‘তুমি কেমন যেন হয়ে গেছো, অন্য মানুষ কোনো/আমার দিকে তাকিয়ে তুমি, অন্যকথা শোনো’, ‘তুমি যে উতলা নদী, আমি তার পাড়/ভাঙনে ভাঙনে শুধু থাকে হাহাকার’, ‘সবুজের রঙ, লাল খামে পাঠালাম/আমার ধুলোর দেশ তোমায় সালাম’, ‘যতদূর যাবি আমাকে ছেড়ে. আমি ছুয়ে যাবো প্রেমে/তুই না আসায় সেই উনিশেই, বয়স গিয়েছে থেমে’।

 

গানগুলোর সুর ও সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার, সুমন কল্যাণ, অভিজিৎ জিতু, লুৎফর হাসান, বেলাল খান, তানভীর তারেক ও রুবেল। দুটি গানে সহশিল্পী হিসেবে পেয়েছেন কোনাল ও শশীকে। ‘যাত্রা অচিনপুর’-এ গান আছে মোট আটটি। এটি বাজারে এনেছে লেজার ভিশন।  

 

বাংলাদেশ সময় : ১৬৪০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।