ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

টিভি পর্দায় ‘সূর্যোদয়ের গান’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫
টিভি পর্দায়  ‘সূর্যোদয়ের গান’ ‘সূর্যোদয়ের গান’ অনুষ্ঠানে গান পরিবেশন করছেন সাবিনা ইয়াসমিন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফাগুন অডিও ভিশন নির্মাণ করেছে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘সূর্যোদয়ের গান’। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন বিশিষ্ট অভিনেতা ও মুক্তিযোদ্ধা রাইসুল ইসলাম আসাদ।



মিরপুর জল্লাদখানায় উপস্থাপনার অংশটুকু ধারণ করা হয়েছে। অনুষ্ঠানের জন্য নির্মিত এ গানগুলোতে অংশগ্রহণ করেছেন সাবিনা ইয়াসমিন, সৈয়দ আব্দুল হাদী, এ্যান্ড্রু কিশোর, কিরন চন্দ্র রায়, শাম্মী আক্তার, আইয়ুব বাচ্চু, সঙ্গে ছিলেন এই প্রজন্মের শিল্পী প্রতিক হাসান ও নির্ঝর।

মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ এবং দেশকে নিয়ে রচিত গানগুলির মধ্যে তিনটি গানই লিখেছেন প্রখ্যাত গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান। ‘সব কটা জানালা খুলে দাও না...’ গানটি লিখেছেন নজরুল ইসলাম বাবু, সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।

এছাড়া আইয়ুব বাচ্চুর গানটির কথা ও সুর তার নিজের। মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা গানগুলির সুর করেছেন খোন্দকার নূরুল আলম, আলী আকবর রূপু ও হানিফ সংকেত। একটি গানের সঙ্গীতায়োজন করেছেন প্রীতম হাসান।

ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন লোকেশানে গানগুলোর চিত্রায়ন করা হয়েছে বলে জানা যায়। অনুষ্ঠানটি নির্দেশনা দিয়েছেন নির্মাতা হানিফ সংকেত।

এটিএন বাংলায় ২৬ মার্চ রাত ৮টায় অনুষ্ঠানটি প্রচারিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।