ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বেলাল খানের ‘দহন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৫
বেলাল খানের ‘দহন’ বেলাল খান

পাগল তোর জন্যেরে, এক মুঠো স্বপ্ন, ভালবাসি হয়নি বলা, তোমার ছোঁয়া প্রভৃতি গানগুলোর মাধ্যমে আলোচনায় আসেন হালের জনপ্রিয় শিল্পী বেলাল খান। বর্তমানে গান গাওয়ার পাশাপাশি সুরকার হিসেবেও বেশ ব্যস্ত সময় পার করছেন তিনি।

একাধিক ছবির গানের কাজ করছেন তিনি।  


এর বাইরে লিজা, সিঁথি সাহাসহ একাধিক শিল্পীর অ্যালবামের কাজ করছেন বেলাল। তবে পহেলা বৈশাখেই নিজের ক্যারিয়ারের দ্বিতীয় একক অ্যালবাম প্রকাশের কথা ছিল তার। কিন্তু বিভিন্ন কারণে সেটা আর হচ্ছে না। তবে বেলাল ভক্তদের নিরাশ হওয়ার কারণ নেই। পহেলা বৈশাখ উপলক্ষে এরই মধ্যে একটি গানের কাজ শেষ করেছেন তিনি। গানটির নাম ‘দহন’। এটি একটি সলো গান।


এ বিষয়ে বেলাল খান বলেন, ‘অনেক দিন পর মনের মতো একটি গান করলাম। কথা-সুর-সংগীতায়োজনের দিক দিয়ে অনেক ভিন্নধর্মী। আমার নিজের কাছে অনেক ভাল লেগেছে। গানটি শ্রোতাদের এই অস্থির সময়ে কিছুটা হলেও প্রশান্তি দেবে বলে আমার বিশ্বাস। ’


অ্যালবামটি চলতি বছরের রোজার ঈদে প্রকাশ করবেন বলেই জানিয়েছেন তিনি। ফয়সাল রাব্বিকীনের কথায় গানটির সুর করেছেন ফাজবীর তাজ ও সংগীতায়োজন করেছেন রাফি। বিরহের এ গানটির রেকর্ডিং সম্প্রতি সম্পন্ন হয়েছে। রাব্বিকীনের কথা-আয়োজনে পহেলা বৈশাখে প্রকাশ হতে যাওয়া একটি মিশ্র অ্যালবামে ‘দহন’ গানটি স্থান পাবে।  


বাংলাদেশ সময় : ১৬০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।