ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন শশী কাপুর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৫
দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন শশী কাপুর শশী কাপুর

এ বছরের দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর। নব্বই দশক থেকে প্রচারের আলো থেকে দূরে আছেন ৭৭ বছর বয়সী এই অভিনেতা।

ভারতীয় চলচ্চিত্রে তার অবদান অসামান্য। তাই এবারের ফালকে পুরস্কারের জন্য নির্বাচিত হলেন তিনি।  

 

আগামী ৩০ এপ্রিল ছিল ভারতীয় চলচ্চিত্রের দিকপাল দাদাসাহেব ফালকের জন্মদিন। ওইদিন দাদাসাহেব ফালকে একাডেমি এই পুরস্কার তুলে দেবে শশী কাপুরের হাতে।  

 

২০১১ সালে শশী কাপুর পদ্মভূষণ খেতাব পান। বলিউডের কাপুর সাম্রাজ্যের অন্যতম এই সদস্য হলেন প্রখ্যাত অভিনেতা পৃথ্বিরাজ কাপুরের পুত্র। তার দুই ভাই রাজ কাপুর ও শাম্মী কাপুর।  

 

একসময়ের হার্টথ্রব নায়ক শশী কাপুরের ছবিগুলো দর্শক আজও ভোলেনি। তিনি অভিনয় করছেন ছোটবেলা থেকে। ১১৬টি হিন্দি ছবিতে দেখা গেছে তাকে। এর মধ্যে ৬১টিতে তিন দশক জুড়ে পর্দায় নায়ক হিসেবে অভিনয় করেছেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য- ‘দিওয়ার’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘কাভি কাভি’, ‘যব যব ফুল খিলে’, ‘নিদ হামারি খোয়াব তুমহারি’, ‘ওয়াক্ত’, ‘আ গালে লাগ জা’, ‘রোটি কাপড়া অউর মাকান’, ‘হিরালাল পান্নালাল’, ‘আওয়ারা’ প্রভৃতি। রাখি, শর্মিলা ঠাকুর, নন্দা, হেমা মালিনী ও জিনাত আমানের সঙ্গে বড় পর্দায় শশী কাপুরের রসায়ন সারাভারতে আলোড়ন সৃষ্টি করেছিলো। অভিনয়ের বাইরে বেশ কিছু ছবি প্রযোজনা করেছেন শশী।  

 

বাংলাদেশ সময় : ১৮২০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।