ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শুরু হচ্ছে ‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মে ১, ২০১৫
শুরু হচ্ছে ‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ উৎসব

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর যৌথ আয়োজনে শুরু হচ্ছে বছরব্যাপী প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসব ‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে আগামী ২ মে সন্ধ্যা ৬টায় এর উদ্বোধন হবে।

 

উৎসব উদ্বোধন করবেন অগ্রজ চলচ্চিত্রকার ও চলচ্চিত্র সংসদ আন্দোলনের অন্যতম পুরোধা সৈয়দ সালাহউদ্দিন জাকী এবং বরেণ্য চলচ্চিত্রগ্রাহক ও আলোকচিত্রশিল্পী আনোয়ার হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম। অনুষ্ঠানের প্রারম্ভিক আলোচনা করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি ও উৎসব পরিচালক বেলায়াত হোসেন মামুন। সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী।  

 

বিকেল ৪টা থেকে দেখানো হবে পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী। এগুলো হলো হুমায়ুন কবীর শুভর ‘ফাঁদ’, আহমেদ সালেকীনের ‘প্রেক্ষাপ্রট’, মোরশেদ শাহনূর হালিম হিমাদ্রী ‘স্বপ্নের শিখরে হলুদ কোলাজ’, সন্দীপ বিশ্বাসের ‘আবিরের ঘর’ এবং খন্দকার মো. জাকিরের ‘দ্য ম্যাজিক রিমোট’। সন্ধ্যা সাড়ে ৬টায় রয়েছে অ্যাডাম দৌলা পরিচালিত পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘বৈষম্য’।

 

বাংলাদেশ সময় :  ১৩২৫ ঘণ্টা, মে ১, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।