ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাবার সঙ্গে ছেলের অভিষেক

মনজুরুল আলম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
বাবার সঙ্গে ছেলের অভিষেক রাশেদ মামুন অপু ও অনুরণন

রাজধানীর নিকেতন দুই নম্বর গেটে যেতেই দেখা গেলো ছোট একটি ছেলেকে নিয়ে রাশেদ মামুন অপু সড়ক পার হচ্ছেন। সে পার হতে ভয় পাচ্ছে।

বাবা তাকে অভয় দিচ্ছেন। ততোক্ষণে অনেক লোক জমে গেছে। রাশেদ মামুন অপুকে চিনতে পেরে দুই একজন কাছে এগিয়ে যেতেই পরিচালক রাস্তার ওপাশ থেকে বলে উঠলেন ‘কাট। ’ কৌতূহলী দর্শক বুঝতে পারলেন এখানে শুটিং হচ্ছে।

জানা গেলো, এখানে ‘সংকোচ’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের দৃশ্যায়ন হচ্ছে। এতে অপুর সঙ্গে কাজ করা ছোট ছেলেটি তারই সন্তান অনুরণন। এবারই প্রথম সে অভিনয় করলো। তার বয়স পাঁচ বছর। সে একটি ইংলিশ মিডিয়াম স্কুলে কেজি ওয়ানে পড়ছে।

রাশেদ মামুন অপু বললেন, ‘মূলত আমার অভিনয় দেখেই ছেলের ইচ্ছা হলো অভিনয় করবে। অনুরণন কেমন করবে, অভিনয় পারবে কি-না, এসব ভেবে দুশ্চিন্তায় ছিলাম। তবে আমার চেয়েও ভাল অভিনয় করেছে ও! ছেলের অভিনয়ে আমি অনেক খুশি। পরিচালকও তাকে অনেক সহযোগিতা করেছেন। ছেলে যদি ভবিষ্যতে অভিনয় করতে চায় তাহলে ওকে থিয়েটারে ভর্তি করাবো। আমি চাই সে স্কুলিংয়ের মাধ্যমে অভিনয়ে আসুক। শুধু বাবার পরিচয়েই ওকে অভিনেতা বানাতে চাই না। ’

সচেতনতা বৃদ্ধির জন্য নির্মিত ‘সংকোচ’-এর গল্পে দেখা যাবে- ছোট সন্তানকে নিয়ে বাবা যে কাজগুলো আগ্রহ নিয়ে করেন, সন্তান বেড়ে ওঠার পর বৃদ্ধ বাবা-মাকে নিয়ে সেগুলো করতে অনেক সময় বিরক্ত হন। সন্তানের প্রতি বাবার ভালোবাসা আবার বাবা বৃদ্ধ হওয়ার পর তার প্রতি সন্তানের ভালোবাসা কেমন তা ফুটিয়ে তোলা হয়েছে এতে। রচনা ও পরিচালনায় পল্লব বিশ্বাস। এটি অনলাইনে পপকর্নলাইভ.টিভিতে প্রচার হবে।

বাংলাদেশসময় : ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
এমএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।