ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাংলা ছবি নিয়ে উৎসব লন্ডনে, ছবি আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
বাংলা ছবি নিয়ে উৎসব লন্ডনে, ছবি আহ্বান

বাংলা ছবি বলতে উৎসব আয়োজক কর্তৃপক্ষ বোঝাচ্ছেন ‘বাংলা ডায়াসপোরা’। ছবির গল্পকার-নির্মাতা-প্রযোজক যে কাউকে বাংলাদেশি অথবা বাংলাদেশি বংশোদ্ভুত হতে হবে।

ছবির মূল চরিত্র হতে হবে বাংলাদেশি। গল্পের পটভূমি হবে বাংলা কিংবা বাংলাদেশি ডায়াসপোরা বিষয়ক। তবে এ উৎসবে অংশগ্রহণের জন্য ছবির ভাষা বাংলা হওয়া বাধ্যতামূলক নয়, বলে জানাচ্ছেন উৎসব কর্তৃপক্ষ।

প্রতিবারের মতো লন্ডনে এবারও শুরু হতে যাচ্ছে লন্ডন বাংলা চলচ্চিত্র উৎসব। আগামী বছরের ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে তিন দিনের এ উৎসব শুরু হবে। গত ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ছবি জমাদানের প্রক্রিয়া। চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

চলচ্চিত্র নির্মাতা মনসুর আলী এ উৎসবের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী। তিনি বলছেন, ‘মূলধারার চলচ্চিত্রের বিশ্বব্যাপী দর্শক আছে। কিন্তু বিশ্বের গল্পগুলোও মূলধারার দর্শকদের দেখা প্রয়োজন। লন্ডন বাংলা চলচ্চিত্র উৎসব ঠিক এই কাজটিই করছে। ’

বার্ষিক এই উৎসবের প্রতিপাদ্য বাংলা ডায়াসপোরা বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন ও আলোচনা। উৎসবে অংশ নেওয়ার ঠিকানা www.lbff.co.uk|

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।